টাইমলাইনখেলাক্রিকেটIPL

সঠিক সময়ে ফর্মে ফিরলেন বিরাট কোহলি, গুজরাটকে হারিয়ে প্লে অফের দৌড়ে টিকে রইলো RCB

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ঠিক সময়ে ফর্মে ফিরলেন কোহলি। পরিচিত বিরাটের ব্যাটে ভর করে পয়েন্টস টেবিলের শীর্ষে থাকা গুজরাট টাইটান্সকে হারিয়ে প্লে অফের জন্য নিজেদের আশা বাঁচিয়ে রাখলো ফ্যাফ দু প্লেসিসের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নিজেদের ১৪ টি ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের ৪ নম্বরে রয়েছেন কোহলিরা। কিন্তু শনিবারের দিল্লি ক্যাপিটালস বনাম মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচে যদি রোহিতরা জিততে পারেন, তবেই টপ ফোরে জায়গা ধরে রাখতে পারবেন তারা। দিল্লি জিতলে ভালো রান রেটের কারণে তারাই আরসিবিকে টপকে প্লে অফে জায়গা পাকা করবেন।

আজ গুজরাট প্রথমে ব্যাট করতে নামার পর শুরুটা দুর্দান্ত করেছিলেন ঋদ্ধিমান সাহা। কিন্তু অপরদিক থেকে শুভমান গিল ও ম্যাথু ওয়েড দ্রুত আউট হওয়ায় রানের গতি কিছুটা কমে যায়। এরপর ৩১ রান করে দুর্ভাগ্যজনক ভাবে রান আউট হন ফর্মে থাকা ঋদ্ধিমান। এরপর হার্দিক পান্ডিয়া ও ডেভিড মিলারের জুটিতে ভর করে বড় রানের দিকে এগোতে থাকে গুজরাট। মিলার ৩৪ রানে ওয়ারিন্দু হাসারাঙ্গার শিকার হলেও টিকে থেকে অর্ধশতরান করেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তার ৪৭ বলে ৬২ রানের ইনিংস ও রশিদ খানের ৬ বলে ১৯ রানের ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ১৬৮ রান তোলে গুজরাট।

ব্যাট করতে নেমে শুরু থেকেই সেই পুরোনো ছন্দে দেখা গিয়েছে আজ বিরাট কোহলিকে। তাকে যোগ্য সঙ্গত দিচ্ছিলেন আরসিবি অধিনায়ক ফ্যাফ দু প্লেসিস। প্রথম দুই ওভার সময় নিয়ে শামির দ্বিতীয় এবং তাদের ইনিংসের তৃতীয় ওভারে দুটি চার মারেন কোহলি। আজ তার ব্যাটিং দেখে মনে হচ্ছিল পুরোনো আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন তিনি। ৩৩ বলে অর্ধশতরান সম্পূর্ণ করেন বিরাট। কোহলি ও দু প্লেসিসের মধ্যে ৮৭ বলে ১১৫ রানের পার্টনারশিপ হয়। তারপর রশিদ খানের বলে হার্দিক পান্ডিয়ার শততম ক্যাচ রূপে ৩৮ বলে ৪৪ রান করে আউট হন দু প্লেসিস।

এরপর কোহলি এবং গ্লেন ম্যাক্সওয়েল মিলে রান রেটের উন্নতির দিকে নজর দেন। কোহলি ৫৪ বলে ৭৩ রান করে রশিদের বলে স্টাম্পড হলেও অসুবিধা হয়নি আরসিবির। ম্যাক্সওয়েলের ১৮ বলে ৪০ রানের ইনিংসে ভর করে ৮ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় তারা। কিন্তু তারপরেও রানরেটকে ইতিবাচক জায়গায় আনতে পারেননি কোহলিরা। তাদের ভাগ্য নির্ভর করছে দিল্লি বনাম মুম্বাইয়ের শনিবারের ম্যাচের ওপর।

Related Articles

Back to top button