টাইমলাইনখেলাক্রিকেট

কোহলিকে টপকে গেলেন বাবর, ভাঙলেন এই বিরাট রেকর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিরাট কোহলিকে টপকে গেলেন বাবর আজম। সম্প্রতি ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন পাক অধিনায়ক। রান মেশিনে পরিণত হয়েছেন এই ক্রিকেটার। তিনি ব্যাট হাতে নামলেই প্রতিপক্ষ বোলারদের ঘাম ছুটিয়ে ছাড়ছেন। ঠিক যেমনভাবে একসময় ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি করতেন। কিন্তু বিরাট কোহলি গত ২ বছরে নিজের পরিচিত ছন্দ হারিয়েছেন।

এই দুর্দান্ত ফর্মে থেকে বিরাট কোহলির একটি রেকর্ডও ভেঙে দিয়েছেন বাবর। এর আগে বিরাট কোহলি টানা ১০১৩ দিন আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকার রেকর্ড গড়েছিলেন। আজই প্রাক্তন ভারত অধিনায়কের সেই রেকর্ডকে টপকে গেলেন বর্তমান পাকিস্তান অধিনায়ক।

শেষ প্রকাশিত টি টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বড় অগ্রগমন হয়েছে দুই ভারতীয় তরুণ দীপক হুডা এবং সঞ্জু স্যামসনেরও। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিংয়ের পুরস্কার স্বরূপ হুডা ৪১৪ ধাপ এগিয়ে টি টোয়েন্টিতে ব্যাটারদের ক্রমতালিকায় ১০৪ তম স্থানে উঠে এসেছেন। সঞ্জু স্যামসন উঠে এসেছেন ১৪৪ নম্বরে।

বোলারদের তালিকায় উন্নতি হয়েছে হর্ষল প্যাটেলের। ৩৭ থেকে ৩৩ নম্বরে উঠে এসেছেন তিনি। অপরদিকে দীপক হুডা এবং সঞ্জু স্যামসন এগিয়ে গেলেও অবনতি হয়েছে ঈশান কিষানের। টি টোয়েন্টি ক্রমতালিকায় ৭ নম্বরে নেমে গিয়েছেন তিনি।

 

Related Articles

Back to top button