টাইমলাইনখেলাক্রিকেট

বিরাট কোহলিকে নিয়ে বড় তথ্য প্রকাশ, BCCI-এর এই দারুণ প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিরাট কোহলি ভারতীয় দল টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পরে, এবার তার সম্পর্কে একটি বড় তথ্য এসেছে। জানা গিয়েছে যে বিরাট কোহলি বিসিসিআইয়ের একটি বিশেষ প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। বিরাট কোহলি যখন বিসিসিআইকে তার অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত সম্পর্কে অবহিত করেন, তখন একজন সিনিয়র কর্মকর্তা কোহলিকে ভারতে অধিনায়ক হিসাবে সকলের জ্ঞানত একটি শেষ ম্যাচ খেলার প্রস্তাব দেন।

সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী শততম টেস্ট খেলার পরই বিসিসিআই অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে বিদায় জানাতে চেয়েছিল। কিন্তু বিরাট নিজে সেই প্রস্তাবে রাজি হননি এবং কর্মকর্তাদের কথা ফিরিয়ে দেন। ফেব্রুয়ারির শেষে বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের শততম টেস্ট ম্যাচে টেস্ট দলের অধিনায়কত্ব করে তারপর সেই দায়িত্ব ছেড়ে দিতে পারতেন বিরাট কোহলি, কিন্তু তিনি তা করেননি।

বিরাট কোহলির কাছে সেই প্রস্তাব আসার পর বিসিসিআই এক কর্মকর্তাকে বলেছেন, ‘একটা ম্যাচ কোনো ব্যাপার না, আমি সেইরকম মানসিকতারও নই।’ সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়ার ফলে পরাজয়ের মধ্য দিয়েই অধিনায়কত্ব শেষ করলেন কোহলি। আগামী মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাটিতে টেস্ট সিরিজ আয়োজন করবে ভারতীয় দল। ভারত সফরে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা দল। ২৫ শে ফেব্রুয়ারি থেকে বেঙ্গালুরুতে সিরিজের প্রথম টেস্ট খেলা হবে, যা হবে বিরাট কোহলির শততম টেস্ট ম্যাচ।

কোহলির উত্তরসূরি ঘোষণা করার ক্ষেত্রে বিসিসিআই ধীরে চলো নীতি নিয়েছে। আগামী মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণার সময়ই এই বড় সিদ্ধান্ত নেওয়া হবে। অধিনায়কত্বের জন্য বিবেচিত ক্রিকেটারদের মধ্যে এগিয়ে রয়েছেন রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। রোহিত আগেই সহ-অধিনায়ক হিসাবে দায়িত্ব পেয়েছিলেন। তবে বিসিসিআই ভবিষ্যতের দিকে তাকিয়ে তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

Related Articles

Back to top button