টাইমলাইনখেলাক্রিকেট

লাদাখে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানালেন বিরাট-রোহিত-যুবরাজ।

সোমবার রাতে লাদাখের গালোয়ান উপত্যকায় ভারতীয় সেনাবাহিনীর কয়েকজন জওয়ান পেট্রোলিং করছিলেন সেই সময় হঠাৎই কাপুরুষের মতো ভারতীয় সেনা জওয়ানদের ওপর আক্রমণ করে চিনা জওয়ানরা। এর ফলে কুড়ি জন ভারতীয় সেনা জওয়ান শহীদ হয়েছেন। ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে শান্তি চুক্তি মেনে দুই দেশের সেনাবাহিনীর সেখান থেকে সরে যাওয়ার কথা ছিল। কিন্তু মুখে এক কথা বলে কাছে অন্য কাজ করেছে চিনা জওয়ানরা। তারা সেই জায়গা থেকে সরে যায়নি। ফলে ভারতীয় সেনা জাওয়ানরা সেখানে গেলে তাদের ওপর পাথর, রড এমনকি নানান প্রাণঘাতী অস্ত্র নিয়ে হামলা চালায় চিনা জাওয়ানরা। এর ফলে 20 জন ভারতীয় সেনা জওয়ান শহীদ হয়েছেন।

লাদাখে ভারত- চীন সংঘর্ষে নিহত ভারতীয় সেনা জওয়ানদের শ্রদ্ধা জানালেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি থেকে শুরু করে রোহিত শর্মা, যুবরাজ সিংরা।
শহীদ ভারতীয় জওয়ানদের উদ্দেশ্য করে বিরাট কোহলি লিখেছেন, ” দেশের রক্ষার্থে গালোয়ানো উপত্যকায় নিহত সেনা জাওয়ানদের স্যালুট জানাই। একজন সেনার থেকে বেশি স্বার্থহীন, সাহসী এবং দেশপ্রেমিক কেউ হতে পারে না। নিহত জওয়ানদের পরিবারকে সমবেদনা জানাই।”

ভারতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা লিখেছেন, ” দেশের আসল হিরোদের স্যালুট জানাই, যারা আমাদের সুরক্ষার জন্য নিয়মিত লড়াই করছেন ঈশ্বর তাদের শক্তি দিন।”
প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ লিখেছেন, ” গালোয়ান উপত্যাকায় শহীদ জওয়ানদের সাহসিকতাকে আমি স্যালুট জানাই, সাহসী বীরদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।”

Related Articles