টাইমলাইনখেলাক্রিকেট

বিরাট নেতৃত্ব ছাড়ায় সংকটে এই চার ক্রিকেটারের ভবিষ্যৎ, আর হয়তো টেস্ট দলে পাবেন না সুযোগ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে সবাইকে চমকে দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। তার এই আচমকা সিদ্ধান্তে সকলেই অবাক। বিরাট কোহলি সবসময় তার আগ্রাসনের জন্য পরিচিত এবং তিনি তার দলের ক্রিকেটারের কঠিন সময়ে সমর্থন করার জন্যও পরিচিত। তার অধিনায়কত্বে অনেক খেলোয়াড় দলে তাদের স্থায়ী জায়গা করে নিয়েছিলেন, কিন্তু এখন তিনি অধিনায়কত্ব ছাড়ার সাথে সাথে অনেক খেলোয়াড়কে স্কোয়াডের থেকে বেরিয়ে যাওয়ার পথ দেখানো হতে পারে। এই তালিকায় থাকা কিছু ক্রিকেটারের নাম তুলে ধরা হলো।

অজিঙ্কা রাহানে:

বিরাট কোহলির নেতৃত্বে কেরিয়ারের সেরা ফর্ম কাটিয়েছেন অজিঙ্কা রাহানে। কিন্তু এখন রাহানের ব্যাট থেকে আগের মতো রান আসে না। এমন পরিস্থিতিতে তার জায়গায় শ্রেয়স আইয়ার বা হনুমা বিহারিকে সুযোগ দিতে পারেন ভারতীয় দলের নতুন টেস্ট অধিনায়ক।

চেতেশ্বর পূজারা:

একসময় ভারতীয় দলের ‘দ্বিতীয় প্রাচীর’ আখ্যা পাওয়া চেতেশ্বর পূজারার খারাপ ফর্ম কাটতেই চাইছে না। বিরাট কোহলি তাকে অনেক সুযোগ দিয়েছেন। কোহলি সর্বদা পূজারার উপর আস্থা রেখেছিলেন। কিন্তু অফফর্মের জেরে তাকে দল থেকে বাদ দিতে পারেন নতুন অধিনায়ক। তার জায়গায় দলে অন্তর্ভুক্ত হতে পারেন তরুণ খেলোয়াড় সূর্যকুমার যাদব।

অক্ষর প্যাটেল:

বিরাট কোহলির নেতৃত্বেই ভারতের টেস্ট দলে অভিষেক হয় অক্ষর প্যাটেলের। ভারতীয় পিচে অলরাউন্ডার হিসেবে নিজের জাত চিনিয়েছেন তিনি। কিন্তু বিরাট কোহলির অনুপস্থিতিতে তিনি আর সুযোগ পাবেন কিনা সেই নিয়ে প্রশ্ন উঠছে।

ইশান্ত শর্মা:

ভারতীয় দলের সবচেয়ে অভিজ্ঞ বোলার বর্তমানে নিজের চেনা ফর্মের ধারে কাছে নেই। ইশান্ত ১০০ টিরও বেশি টেস্ট ম্যাচ খেলেছেন, তবে কোহলির নেতৃত্বে তিনি আরও বেশি সাফল্য পেয়েছেন। কিন্তু সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সফরে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। এমতাবস্থায় দলে উপস্থিত দীপক চাহার বা নবদীপ সাইনিকে দলে নেওয়া হতে পারে তাদের জায়গায় সুযোগ দিতে পারেন নতুন অধিনায়ক।

Related Articles

Back to top button