টাইমলাইনবিনোদনরাজনীতি

‘চিনা অ্যাপ বন্ধ করা করোনার জন‍্য হাততালির দেওয়ার সামিল’, মোদী সরকারকে কটাক্ষ বিশাল দাদলানির

বাংলাহান্ট ডেস্ক: হঠাৎ করেই সারা দেশে চালু ৫৯টি চিনা অ্যাপ (chinese app) বন্ধ করে দিয়েছে মোদী সরকার (Modi government)। ভারত-চিন দ্বন্দের আবহে সরকারের এমন একটি পদক্ষেপে খুশি বেশিরভাগ দেশবাসী। তবে একাংশের মতে রাতারাতি ৫৯টি চিনা অ্যাপ বন্ধ করে দেওয়া হাওয়ার সঙ্গে যুদ্ধ করারই সামিল।
এমতাবস্থায় বলিউড গায়ক গায়ক তথা সঙ্গীত পরিচালক বিশাল দাদলানির (vishal dadlani) একটি টুইট খুবই ভাইরাল হচ্ছে। মোদী সরকারের সিদ্ধান্তকে কটাক্ষ করে তিনি লেখেন,’চিনা অ্যাপ বন্ধ করা তেমনই যেমন করোনার সঙ্গে যুদ্ধ করার জন‍্য হাততালি দেওয়া, প্রদীপ জ্বালানো’।


বিশালের এই মন্তব‍্যের পরেই সমালোচনার ঝড় ওঠে সোশ‍্যাল মিডিয়ায়। কেউ কেউ প্রশ্ন করেন, ‘এতে আপনার এত জ্বলছে কেন? যেমনটা বলা হয়েছে তেমনটা করুন’। আবার অনেকে বলেন, সম্ভবত উনি এবার টিকটক তারকা হওয়ার চেষ্টায় ছিলেন। সেই স্বপ্ন পূরণ না হওয়াতেই এত ক্ষোভ। অনেকে বিশালকে ‘চিনের দালাল’ তকমা দিয়ে বলেছেন, নরেন্দ্র মোদী এবার ডিজিটাল স্ট্রাইক করেছেন।
একজন মন্তব‍্য করেছেন, ‘ইনিই সেই ব‍্যক্তি যিনি নিজের বন্ধু অরিজিৎ সিংয়ের হয়ে একটা কথাও বলেননি। উলটে সুলতান ছবি থেকে অরিজিতের গান বাদ দিয়ে দিয়েছেন’।

প্রসঙ্গত, দেশের একতা, সুরক্ষার জন‍্য টিকটক, হ‍্যালো, শেয়ার ইট এর মতো ৫৯টি চিনা মোবাইল অ্যাপ বন্ধ করে দিয়েছে ভারত সরকার। এর মধ‍্যে রয়েছে টিকটক, শেয়ার ইট, এমআই ভিডিও কল, ক‍্যামস্ক‍্যানার, ইউসি ব্রাউজার এর মতো অ্যাপ।
চিনা অ্যাপের ওপর সরকারের এই নিষেধাজ্ঞাকে সাধুবাদ জানিয়েছে নেটজনতা। সোশ‍্যাল মিডিয়ায় মোদীর এই পদক্ষেপের প্রশংসা করা হচ্ছে। এই প্রসঙ্গে অনেকেই চিনা পণ‍্য বয়কটের দাবিতে সোচ্চার হয়েছেন।

Back to top button