টাইমলাইনপশ্চিমবঙ্গ

পরিদর্শক হওয়ার পর এই প্রথম বিশ্বভারতীতে আসছেন রাষ্ট্রপতি

সৌতিক চক্রবর্তী,বোলপুর,বীরভূমঃ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পরিদর্শক হওয়ার পর এই প্রথম বিশ্বভারতীতে পা রাখতে চলেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। জানা গেছে,১১ নভেম্বর বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে আসছেন তিনি। রীতি অনুযায়ী বিশ্বভারতীর সর্বোচ্চ পরিদর্শকের পদে রয়েছেন৷ তাঁর সফরের সম্ভাব্য সূচি ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে।রাইসিনা হিলস থেকে বার্তা মিলতেই প্রস্তুতি তুঙ্গে বিশ্বভারতীতে।

সূত্রের খবর,১১ ই নভেম্বর সকাল সাড়ে ১০ টায় শান্তিনিকেতনে আম্রকুঞ্জে সমাবর্তনে উপস্থিত হবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। প্রথা অনুযায়ী সেদিনই তিনি ছাত্র ছাত্রীদের হাতে শংসাপত্র ও ছাতিম পাতা তুলে দেবেন।

বিশ্বভারতীর জনসংযোগ আধিকারিক অনির্বাণ সরকার বলেন, “১১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের পরিদর্শক রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সমাবর্তনে আসছেন।প্রাথমিক পর্যায়ে সমস্ত কথা হয়ে গিয়েছে । আমরা প্রস্তুতি শুরু করে দিয়েছি।”

প্রসঙ্গত,২০১৮ সালের ২৫ শে মে বিশ্বভারতীতে সমাবর্তন অনুষ্ঠানে পা রেখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও এই বছর ১৬ ই আগস্ট বিশ্বভারতীর রবীন্দ্রভবনের শ্যামলী গৃহের উদ্বোধনে বিশ্বভারতীতে এসেছিলেন ভারতের উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু।

Back to top button