fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

হাসপাতালে গিয়ে করোনা রোগীদের সাথে দেখা করলেন রাশিয়ার রাষ্ট্রপতি, বললেন ডাক্তারদের জানাই স্যালুট

  1. সারা বিশ্ব জুড়ে এখন একটাই আতঙ্ক করোনা। যার জেরে মানুষ আপাতত গৃহবন্দী। করোনা প্রকোপ এতটাই বেড়ে গেছে আর এই রোগ থেকে বাঁচার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছে ভারত।আর পৃথিবীতে এখন বেশ কয়েকটি দেশ মুশকিল পরিস্থিতিতে আছে। তার মধ্যে রয়েছে ইতালি, ইরান, ব্রিটেন, আমেরিকা।

আর এবার করোনা নিয়ে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন আবারও পুরো বিশ্বের নেতাদের চমকে দিয়েছেন।করোনা নিয়ে তিনি যে কড়া পদক্ষেপ নিয়েছেন তা আর নতুন করে বলার অপেক্ষা রাখেনা । তিনি এই সফরের জন্য চিকিত্সক ও নার্সদের ধন্যবাদ জানিয়েছেন। আর এসবের মধ্যে ভারত কঠিন পরিস্থিতি দিয়ে লড়াই করছে। আর আমেরিকা গতকাল তাদের লড়াই করার কথা জানিয়েছে।

 

মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনে ১০, ০০০ টিরও বেশি নিশ্চিত করোনভাইরাস আক্রান্ত এর খবর পাওয়া গেছে। আর দেশের মানুষের জন্যে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জামের সাথে গুরুত্বপূর্ণ একটি ঘোষণা করেছে। করোনাভাইরাসজনিত কারণে মার্কিন যুক্তরাষ্ট্রেও একদিনে ১৩০ জনেরও বেশি মৃত্যু হয়েছে।

পুতিন বলেছিলেন – “আমাদের হাসপাতাল সত্যই বিপুল সংখ্যক রোগীর চিকিত্সা করার জন্য প্রস্তুত।  শুধু তাই নয়, ক্রেমলিনে একটি নতুন করোনা ভাইরাস হাসপাতালের নির্মাণও পুতিনকে এক অসাধারণ নেতা হিসাবে প্রতিষ্ঠা করছে। এখানে আছে ৫০০টি বিছানা এবং বিশেষ ব্যবস্থা। মাত্র ১২ দিনের মধ্যে শেষ হয়েছে এই সব কাজ। আর এসবের পাশাপাশি চিকিৎসা পদ্ধতি এবং চিকিৎসকদের সুনাম করেন পুতিন।

তিনি বরাবর কঠোর নিয়ম করে এসেছেন তার দেশে আর এবারেও তার অন্যথা হয়নি.। আর এভাবেই চিকিৎসা চালিয়ে দেশের মানুষদের দ্রুত আরোগ্য করতে প্রস্তুত পুতিন।

Back to top button
Close
Close