আন্তর্জাতিকটাইমলাইন

রাষ্ট্রপতি পদ থেকে ইস্তফা দেবেন পুতিন! জটিল রোগে ভুগছেন রাশিয়া সম্রাট

বাংলাহান্ট ডেস্কঃ আন্তর্জাতিক মহলে গুঞ্জন উঠেছে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) আগামী বছর তাঁর রাষ্ট্রপতিত্ব ত্যাগ করতে পারেন। অর্থাৎ শোনা গিয়েছে ২০২১ সালের জানুয়ারী মাসে রাষ্ট্রপতি পদ ত্যাগ করতে চলেছেন ভ্লাদিমির পুতিন।

সম্প্রতি এক ফুটেজে উঠে আসা কিছু দৃশ্যের পরই পুতিনের পদত্যাগের বিষয় সামনে এসেছে। ফুটেজে দেখা যায়, পুতিন ক্রমশ দুর্বল হয়ে পড়ছেন। তাঁর চোখ স্থির ছিল না। ফুটেজে দেখা যায়, একটি কাপ ধরার সময় রাশিয়ার রাষ্ট্রপতি পুতিনের হাতও কাঁপছিল। যেটা সম্ভবত ওষুধের কাপ ছিল।

জটিল রোগে ভুগছেন পুতিন
সূত্রের খবর অনুসারে, রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) পারকিনসন রোগে ভুগছেন বেশ কয়েকদিন ধরে। বর্তমানে তাঁর রোগটি ক্রমাগত বেড়েই চলেছে। সেই কারণে পুতিনের ৬৮ বছর বয়সী বান্ধবী এবং ৩৭ বছর বয়সী প্রাক্তন জিমন্যাস্ট প্লেয়ার আলিনা কাবেভা বর্তমানে তাঁর এই শারীরিক অসুস্থতার জন্য রাষ্ট্রপতি পদ ত্যাগের পরামর্শ দিয়েছেন।

ছাড়তে পারেন রাষ্ট্রপতির পদ
ভ্লাদিমির পুতিনের রাষ্ট্রপতিত্ব পদ ছাড়ার বিষয়টি এমন সময় প্রকাশ্যে এসেছে, যখন তাঁর সামনে প্রতিদ্বন্ধী কেউ নেই। বিগত সপ্তাহেই পুতিনের কাছে এমন একটি প্রস্তাব আসে, যাতে পাশ করতে পারলেই আজীবন রাশিয়ার প্রেসিডেন্ট থেকে তাঁকে আর কেউ টলাতে পারবে না। কিন্তু এমন সময় শারীরিক অসুস্থতার কারণে পদত্যাগের সিদ্ধান্ত নিতে চলেছেন রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন।

পারকিনসন রোগের প্রভাব
পারকিনসন রোগে আক্রান্ত ব্যক্তিদের মস্তিষ্কের সংযোগকারী কোষগুলি ধীরে ধীরে ভেঙে যায়। যার ফলে মস্তিস্ক সকল বার্তা গ্রহণ করতে সক্ষম হয় না। এই রোগের ফলে মানুষের দেহে কাঁপুনি, চলতে অসুবিধা, ভারসাম্যহীনতার মত সমস্যা দেখা দেয়। প্রথমে সামান্য সমস্যা দেখা দিলেও, পরবর্তীতে গুরুতর আকার ধারণ করে।

Back to top button