টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

জোরজুলুম করে নেওয়া যাবে না ভোট, বিধাননগরের পুরনির্বাচন নিয়ে নির্দেশ সৌগত রায়ের

বাংলাহান্ট ডেস্কঃ ভোট করা যাবে না জবরদস্তি। কলকাতা কর্পোরেশন ভোটের আগে মহারাষ্ট্র নিবাস হলে প্রার্থীদের নিয়ে বৈঠকে শান্তিপূর্ণ ভোট করার হুঁশিয়ারি দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এবার সেই সুরেই সুর মিলিয়ে শান্তিপূর্ণ ভোট করার নির্দেশ দিলেন প্রবীণ সাংসদ সৌগত রায় (sougata roy)।

বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল ও চন্দননগর পুরভোটের ইস্তেহার প্রকাশের অনুষ্ঠানে সৌগত রায় বলেন, ‘বিধাননগরে যা কাজ হয়েছে, তারপর আর কোন কথা বলতে হবে না। দরকার নেই জবরদস্তির করার। ওসব বাদ দিন, অতীতের কথা বাদ দিন। যারাই গণ্ডগোল করবে, দল তাঁদের বিরুদ্ধেই ব্যবস্থা নেবে’।

এবিষয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘সবকিছুই লোক দেখানো। কলকাতাতেও গালভরা গণতন্ত্রের কথা বলেছিলেন ভাইপো। কিন্তু কী পরিমাণ লুঠ হয়েছে, তারপর সবটাই দেখা গিয়েছে’।

প্রসঙ্গত, বিরোধীদের অভিযোগ গত পুরভোটে বিধাননগরে সন্ত্রাসের নজির সৃষ্টি করেছিল তৃণমূল। দেখা গিয়েছিল, ফাল্গুনী, লাবণীর মতো আবাসনে বুথ মুখো না হওয়ার হুমকি দেওয়া হচ্ছে ভোটারদের। সেইসঙ্গে হাতে উইকেট, হকিস্টিক, বাঁশ নিয়ে সল্টলেকের পাড়ায় পাড়ায় দাপিয়ে বেরিয়েছিল ভোট বাহিনী। আর এই সবটাই ধরা পড়েছিল সংবাদমাধ্যমের ক্যামেরায়। তবে এদিন সৌগত রায়ের এমন মন্তব্যই প্রমাণ করে, আর সেই ভয়ঙ্কর দৃশ্যের পুনরাবৃত্তি করতে চায় না তৃণমূল। সেই কারণেই এমন মন্তব্য করেছেন তৃণমূলের এই বর্ষীয়ান নেতা।

Related Articles

Back to top button