fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

অপেক্ষা করুন, ২০২১-এ বাংলার মানুষ বাংলার মসনদ থেকে ওনাকে তাড়িয়ে দেবেনঃ মুকুল

বাংলা হান্ট ডেস্কঃ  বুধবার দার্জিলিংয়ের ভানু ভবন থেকে দার্জিলিংয়ের মোটর স্ট্যান্ড চাকবাজার পর্যন্ত পদযাত্রা করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিছিলের পর এদিন ফের স্বভাবসুলভ ভঙ্গিতে তৃণমূল নেত্রী স্পষ্ট ঘোষণা করেন, বাংলায় এনআরসি- সিএএ হতে দেবেন না তিনি। অসমে গোর্খাদের যেভাবে এনআরসি-র তালিকা থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে সেটা এই রাজ্যে হবে না ।

মমতার দ্বিতীয় স্বাধীনতার লড়াই লড়বার বার্তা প্রসঙ্গে মুকুল রায়ের পাল্টা জবাব, গত লোকসভা নির্বাচনে পাহাড়ের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রত্যাখ্যান করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ পাহাড়ের মানুষের প্রতি যে অত্যাচার করে চলেছে, তার জবাব দিয়েছে পাহাড়বাসী , সাংবাদিক সম্মলনে বললেন বিজেপি নেতা মুকুল রায় ।

পাহাড়ে আবার অশান্তি তৈরি করার চেষ্টা করছেন মমতা, এমনটাই অভিযোগ মুকুলের । তিনি বলেন, পাহাড়ের কোনও জায়গায় বলা হয়নি যে, গোর্খাদের বাদ দিয়ে দেওয়া হবে । তাঁরা অবশ্যই থাকবেন । পাহাড় অশান্ত করতে অপপ্রচার করছেন মুখ্যমন্ত্রী, দাবি বিজেপি নেতার ।  তিনি প্রশ্ন তুলেছেন, পৃথিবীর একটা রাষ্ট্রের নাম বলুন, যেখানে নাগরিকপঞ্জী নেই!

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে সিএএ প্রত্যাহারের প্রস্তাব নিয়ে প্রশ্ন করলে বাম-কংগ্রেস-তৃণমূলের একজোট হওয়ার সম্ভবনাকে কটাক্ষ করেন মুকুল ।এনপিআর, সিএএ নিয়ে বিরোধীদের আক্রমণ শাণালেন তিনি । সবশেষে বাংলার উন্নয়ন নিয়ে প্রশ্ন তোলেন বিজেপি নেতা ।

 

 

 

 

Back to top button
Close
Close