টাইমলাইনখেলাক্রিকেটIPL

‘ভারতের হয়ে বিশ্বকাপ জিততে চাই’, গুজরাটকে IPL জিতিয়ে বড় মন্তব্য হার্দিক পান্ডিয়ার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কাল রাতে আইপিএল ফাইনালে গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মরশুমে নিজের সেরা বোলিংটি করেছেন। চলতি মরশুমে প্রথমবার নিজের ঘরের মাঠ, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে খেলতে নেমে হার্দিক নিজের আইপিএল কেরিয়ারের সেরা স্পেলটি করেছিলেন। দুর্দান্ত বোলিং করে তিনি প্রথমে সঞ্জু স্যামসন, তারপর জস বাটলার এবং শেষে শিমরন হেটমায়ারের উইকেট তুলে নেন। তিনি যখন তার তৃতীয় শিকার হিসাবে হেটমায়ারকে আউট করছিলেন তখন স্টেডিয়ামে উপস্থিত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও, হার্দিকের বোলিংয়ের তারিফ করতে দেখা গেছে।

এই মরশুমের আইপিএলে হার্দিক পান্ডিয়া চোট সারিয়ে ফিরেছিলেন। তাই তাকে নিজেকে প্রমাণ করার প্রয়োজন ছিল। সকলের চোখ ছিল তার ব্যাটিং এবং বোলিং পারফরম্যান্সের দিকে। মরশুম শুরুর আগে অনেক খেটে নিজেকে প্রস্তুত করেছেন তিনি। হার্দিক ফাইনাল ম্যাচের চার ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন এবং দল যখন ২ উইকেট হারিয়ে ধুঁকছিল তখন ৩৪ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে টেনে তোলেন। মরশুমে ৪৮৭ রান করার পাশাপাশি ৮ উইকেট নিয়েছেন তিনি।

আইপিএল জিতে ওঠে বড় বয়ান দিয়েছেন ভারতের তারকা অলরাউন্ডার। হার্দিক বলেছেন, “আর যাই জিতি না কেন, ভারতের হয়ে বিশ্বকাপ জেতাটাই এবার আমার মূল লক্ষ্য। আমার পক্ষে দলকে যা যা দেওয়া সম্ভব আছে তা আমি দিতে রাজি। দলকে সবার আগে রাখি আমি। তাহলেই আমার জন্য লক্ষ্যটি সহজ হবে। এটা নিশ্চিত করতে হবে যে আমার দল যেন প্রয়োজনে আমার কাছ থেকে যোগ্য পারফরম্যান্স পায়। ভারতের হয়ে খেলাটা সবসময়ই আমার কাছে স্বপ্নের মতো হয়েছে। দেশের প্রতিনিধিত্ব করাটা আমার জন্য সবসময়ই আনন্দের বিষয়। এবার আমি দেশের হয়ে বিশ্বকাপ জিততে চাই।”

হার্দিক এখনও অবধি চারটি আইসিসি টুর্নামেন্টে অংশ নিয়েছেন। যার মধ্যে ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি বাদে বালিগুলোয় ভারত ফাইনাল অবধি পৌঁছতে পারেনি। ২০১৭ সালের ফাইনালে ভারত পাকিস্তানের কাছে বাজে ভাবে হারে। হার্দিক পান্ডিয়া একা কুম্ভ হয়ে কিছুটা চেষ্টা করেছিলেন। কিন্তু তার ৭৬ রানের আগ্রাসী ইনিংস যথেষ্ট ছিল না ভারতকে জেতানোর জন্য। দুর্ভাগ্যবশত সেই ম্যাচে রান আউট হয়েছিলেন হার্দিক।

Related Articles

Back to top button