fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

কপিল-ইমরান নামে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ করার প্রস্তাব দিলেন ওয়াকার ইউনিস।

বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মধ্যেই প্রাক্তন পাক পেসার শোয়েব আক্তার বিসিসিআইকে প্রস্তাব দিয়েছিল ভারত- পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ করার। তবে সেই সিরিজ আয়োজন প্রত্যাখ্যান করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আর এরই মধ্যে ভারত- পাকিস্তান সিরিজ করার ব্যাপারে সওয়াল করলেন আরেক প্রাপ্তন পাক পেসার ওয়াকার ইউনিস। তিনি অবশ্য আরেক ধাপ এগিয়ে এই সিরিজের নামকরণ বিশ্বকাপজয়ী দুই অধিনায়ক কপিল দেব এবং ইমরান খানের নামে করার প্রস্তাব দিয়ে বসলেন।

সীমান্তে রাজনৈতিক সমস্যা থাকার কারণে এখন এই দুই দেশ দ্বিপাক্ষিক সিরিজ খেলে না। আইসিসির কোনো টুর্নামেন্ট এবং এশিয়া কাপ ছাড়া আর কোথাও এই দুই দেশকে মুখোমুখি হতে দেখা যায় না। শেষবার 2012-13 সালে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ অনুষ্ঠিত হয়েছে। সেই কারণে প্রাক্তন পাক পেসার ওয়াকার ইউনিস চাইছেন অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে যেমন বর্ডার- গাভাস্কার ট্রফি আয়োজিত হয় তেমনই পাকিস্তান এবং ভারতের মধ্যেও দুই কিংবদন্তি কপিল দেব এবং ইমরান খানের নামে নামাঙ্কিত ট্রফি আয়োজিত হোক।

ওয়াকার ইউনিস বলেছেন দুই দেশের ক্রিকেটপ্রেমীরা চান দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হোক। আর সেই কারণে আমার মনে হয় দুই দেশের মধ্যে কপিল- ইমরান নামের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হোক।

Back to top button
Close
Close