টাইমলাইনভাইরালভিডিও

দুর্ধর্ষ লড়াই! শঙ্খচূড়ের সঙ্গে লড়াই করে জয়ী হল বাঁদর, দেখুন ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: বর্তমানে মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে রয়েছে মোবাইল ফোন। আর মোবাইল মানেই সোশ‍্যাল মিডিয়া। আট থেকে আশি সকলেই এখন সোশ‍্যাল মিডিয়ার ভক্ত। ইন্টারনেট যেন আষ্টেপৃষ্টে বেঁধে ফেলেছে মানুষকে। সোশ‍্যাল মিডিয়ার বিভিন্ন প্ল‍্যাটফর্মে প্রতিদিন হাজারো ভিডিও (video) শেয়ার হয়। তার মধ‍্যে বেশ কিছু ভিডিও হয়ে যায় ভাইরাল (viral)। লাখ লাখ লাইক ও কমেন্ট হয়ে যায় এক একটি ভিডিওতে।
শুধু মানুষ নয়, বহু পশুপাখির ভিডিয়োও ভাইরাল হয় সোশ‍্যাল মিডিয়ায়। কখনও কুকুর, কখনও ভাল্লুক আবার কখনও টিয়াপাখির ভিডিও ভাইরাল হয় নেটদুনিয়ায়। আর সেসব দেখে তাজ্জব হয়ে যায় নেটজনতা। সম্প্রতি তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ‍্যাল মিডিয়ায়।


এর আগে হরিণের সঙ্গে দেখা গিয়েছে সাপের লড়াই। দেখা গিয়েছে মা মুরগি বা ইঁদুর লড়াই করে ছানাকে নিশ্চিত মৃত‍্যুর হাত থেকে ফিরিয়ে এনেছে। বেশি শক্তিশালীরাই শেষপর্যন্ত টিকে থাকে, এই থিয়োরিকে কার্যত নস‍্যাৎ করে দিয়েছে এই সব ভিডিও। এবারও দেখা গিয়েছে তেমনই এক ভিডিও। ভিডিওতে দেখা গিয়েছে, বাঁদরের সঙ্গে শঙ্খচূড়ের লড়াই।

ভিডিওর শুরুতে দেখা যাচ্ছে প্রথমে শঙ্খচূড়টিকে ভয় পেলেও সাপটি এগিয়ে আসতেই হামলা করে বাঁদরটি। বদলে অবশ‍্য বহুবার সাপের ছোবলও খেতে হয় তাকে। কিন্তু শেষ পর্যন্ত বুদ্ধি দিয়েই শঙ্খচূড়কে পরাস্ত করে বাঁদর। যুদ্ধের ময়দান ছেড়ে কেটে পড়তে দেখা যায় শঙ্খচূড়কে।

ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দ নিজের টুইটার হ‍্যান্ডেলে শেয়ার করেছেন এই ভিডিও। ক‍্যাপশনে লিখেছেন, ‘শঙ্খচূড়ের সঙ্গে লড়াইয়ে জিতছে বাঁদর। এমনটা সচরাচর দেখা যায় না।’ তিনি আরও বলেছেন, বন‍্যপ্রাণীদের খাঁচায় বন্দি রাখবেন না। বনই তাদের উপযুক্ত জায়গা। ইতিমধ‍্যেই ২৬ হাজার ভিউ হয়ে গিয়েছে এই ভিডিওতে।

Back to top button