fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

নিজের সতর্কতা নিজের কাছেই: চেন্নাই থেকে ফিরে এসে গাছের ডালে কোয়ারেন্টাইন করল পুরুলিয়ার ৭ যুবক

বাংলাহান্ট ডেস্কঃ করোনাভাইরাস (corona virus) যেন  আর বিশ্বকে তোলপাড় করেছে। আর এর আতঙ্ক যেন কিছুতেই কারোর পিছু ছাড়ছে না। দেশে জারি হয়েছে ‘লকডাউন’ (lockdown)। যার জেরে মানুষ দরকার ছাড়া বাইরে বেরোতে পারছে না। কিন্তু কিছু মানুষ তাদের গায়ের জোরে বাইরে বেরোচ্ছে। তারা বুঝতে পাচ্ছে না যে তারা কি ভুল করছে। এই ভাইরাসের জেরে অনেক মানুষ মারা গেছে। আবার অনেকে আক্রান্ত। কিন্তু তার মধ্যে নিজেদেরকে নিজারাই সুস্থ থাকা দরকার। তারি নজির গড়ল পুরুলিয়ার (Purulia)  সাত যুবক।

বিদেশ ফেরত কিছু উচ্চশিক্ষিত ছাত্র বা ডাক্তার বাবু আর তাদের পরিবারের লোকেদের যখন নিজেদের প্রতি ও সমাজের প্রতি দায়িত্ব জ্ঞানহীন হতে দেখছি, ঠিক তখনই পিছিয়ে পড়া জেলা পুরুলিয়ার বলরামপুর থানার ভাঙ্গিডি গ্ৰামে গাছের ডালে কোয়ারান্টাইন (Quarantine)।

চেন্নাই (Chennai) ফেরত সাত যুবক ঘরে না গিয়ে গাছের ডালে খাটিয়া তুলে থাকা শুরু করেছেন। ১৪ দিন সেখানেই থাকবেন তাঁরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রামে ফেরার পর বাড়িতে আলাদা থাকার জায়গা না থাকতেই এই ব্যবস্থা নিয়েছেন ওই ৭জন।

সেখানেই বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে চেন্নাই ফেরত ওই ৭ শ্রমিক (Workers)। গাছের নিচেই তাদের রান্না খাওয়ার ব্যাবস্থা করে দিয়েছেন গ্রামের মানুষ। এভাবেই সচেতন থাকি যেন আমরা সকলেই।
Back to top button
Close
Close