টাইমলাইনখেলাক্রিকেট

গতকাল ৫ উইকেট নেওয়ার পর বড় ভুল করল অক্ষর প্যাটেল, ওয়াসিম জাফর কটাক্ষ করতেই দিয়েছেন মজার জবাব

বাংলা হান্ট নিউজ ডেস্ক:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুর টেস্টের তৃতীয় দিনের খেলায় অক্ষর প্যাটেল ৫ উইকেট নিয়ে ভেঙেছিলেন নিউজিল্যান্ড ব্যাটিংকে। অক্ষর নিজের চতুর্থ টেস্টর মধ্যেই পঞ্চম বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। গতকাল ৬২ রান দিয়ে নিউজিল্যান্ডের ৫ ব্যাটারকে ড্রেসিংরুমের পথ দেখিয়েছিলেন তিনি। তার বিষাক্ত বোলিংয়ে প্রথম ইনিংসে ভারতের ৩৪৫ রানে করা ভারত নিউজিল্যান্ড ২৯৬ রানে বেঁধে রাখে। কানপুরে ৫ উইকেট নেওয়ার পাশাপাশি, অক্ষর ৪ টেস্টে ৩২ উইকেট নিয়েছেন। যদিও দ্রুততম বোলার হিসাবে টেস্ট ক্রিকেটে ৫ বার ৫ উইকেট নেওয়ার পরেও তিনি এমন একটি ভুল করেন যা নিয়ে তাকে খোঁচা মারেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর।

সাধারণত, যখনই একজন বোলার টেস্টে ৫ উইকেট নেন, তার পারফরম্যান্সের সাক্ষীস্বরূপ সেই বোলার বলটি নিজের কাছেই রাখেন এবং তাতে তারিখ এবং সময় স্বাক্ষর করেন। ভারতীয় ক্রিকেট দলের আদরের ‘বাপু’ অর্থাৎ অক্ষর প্যাটেলও তাই করেছিলেন। কিন্তু এই সময় তিনি একটি ভুল করেন, যা নিয়ে ওয়াসিম জাফর টুইট করে বলেন যে অক্ষরের বোলিং তিনি উপভোগ করেন।

আসলে, অক্ষর ভুল করে বলের উপর ভুল তারিখ লিখেছিলেন। জাফর তারপরে অক্ষরের বল ধরে রাখার একটি ছবি পোস্ট করেছেন এবং লিখেছেন, “আজকের একমাত্র ভুল অক্ষর প্যাটেল ম্যাচের বলে ভুল তারিখ বসিয়েছিলেন। এটা 27 নভেম্বর, বাপু।” যদিও অক্ষর চালাকি করে জবাব দিয়ে বলেছেন যে তারিখটি তিনি নন, লিখেছেন সূর্যকুমার যাদব।

এদিকে, তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দল প্রথম ইনিংসে এক উইকেট হারিয়ে ১৪ রান করেছিল, তাদের মোট লিড ছিল ৬৩ রানের। কিন্তু আজ সকাল বেলা থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে তারা। আরও একবার ব্যর্থ সহ অধিনায়ক পূজারা এবং অধিনায়ক রাহানে। প্রথম ইনিংসে অর্ধশতরান করা জাদেজাও ফিরে গেছেন। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮৪ রান তুলতে গিয়ে পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে ভারত। ক্রিজে রয়েছেন শ্রেয়স আইয়ার ও রবি অশ্বিন।

Related Articles

Back to top button