টাইমলাইনভারত

ওয়াসিম রিজভী রামমন্দিরের নির্মাণের জন্য দান করলেন ৫১ হাজার টাকা ! বললেন ভগবান রাম মুসলিমদেরও পুর্বপুরুষ,

রাম মন্দির নিয়ে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ের পরে বিভিন্ন ধরণের প্রতিক্রিয়া পর্ব এখনো চলছে। এই সিদ্ধান্তকে কেবল হিন্দুরা নয়, অযোধ্যায় রাম মন্দির নির্মাণকে সমর্থনকারী মুসলমানরাও স্বাগত জানিয়েছে। এর মধ্যে অনেক বিশিষ্ট ব্যক্তির নাম অন্তর্ভুক্ত রয়েছে। এই পর্বে শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভী বড় বক্তব্যে বলেছেন যে ভগবান রাম ইমাম-এ-হিন্দ ও মুসলমানদের পূর্বপুরুষ।

শুধু তাই নয়, রাম মন্দিরের মহৎ নির্মাণের জন্য রিজভী ৫১ হাজার টাকার একটি চেকও দিয়েছেন। তিনি বলেন যে মন্দির নির্মাণে তিনি আর্থিকভাবে সহযোগিতা করবেন।জানিয়ে দি যে শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভী সর্বদা অযোধ্যায় রাম মন্দির নির্মাণের পক্ষে ছিলেন। এছাড়াও, সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পরে তিনি বলেছিলেন যে শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড তার চেষ্টায় সফল হয়েছে।

তিনি স্পষ্ট করেছিলেন এবং বলেছিলেন যে রাম জন্মভূমিতে অযোধ্যায় একটি রাম মন্দির তৈরি করা আমাদের লক্ষ্য সবসময়ই ছিল। এ প্রসঙ্গে ওয়াসিম রিজভী একটি চিঠিও দিয়েছেন। চিঠিতে তিনি লিখেছেন, “সুপ্রিম কোর্টের সিদ্ধান্তই এই মামলাটি সমাধান করার একমাত্র উপায় ছিল। এখন ভারতে রাম জনভূমের জায়গায় বিশ্বের সবচেয়ে সুন্দর মন্দির হওয়ার প্রস্তুতি চলছে। ”

খবর এটিও আছে যে সম্ভবত আজ (১৪ নভেম্বর) বা কাল তিনি অযোধ্যাও যাবেন। অযোধ্যাতে ওয়াসিম রিজভী সাধু-সন্তদের সাথে দেখা করার আগে রামলালার দর্শন করবেন। এরপরে তিনি মহন্ত ধর্মদাস, দিগম্বর আখড়ায় মহন্ত সুরেশ দাশের সাথেও দেখা করবে বলে জানিয়েছেন।

এছাড়া ওয়াসিম রিজভী রাম জন্মভূমির আস্থা অধ্যায় মহন্ত  নৃত্যেয় গোপাল এবং নারায়ণ মিশ্রর সাথেও দেখা করতে পারেন। সেখানে, এরকম  সম্ভাবনাও আছে যে আজকের দিন তিনি ওয়েদন্তিদাস এবং পরমহংস দাসের সাথেও দেখা করবেন।

Back to top button