চাকরির খবরটাইমলাইন

চাকুরী প্রার্থীদের জন্য সুখবর: শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল SSC, জানুন বিশদে

WB SSC Recruitment 2020: নতুন বছর শুরুর আগেই চাকুরী প্রার্থীদের জন্য সুখবর। শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল  স্কুল সার্ভিস কমিশন (SSC). জানুন ২১ ডিসেম্বর জারি করা এই বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিশদে

SSC এর জারি করা এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে রাজ্যের সমস্ত সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত সাঁওতালি মাধ্যমের জুনিয়র হাই, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে শিক্ষক নিয়োগ করা হবে। তবে এই বিজ্ঞপ্তি অনুসারে,  পার্বত্য অঞ্চলে অবস্থিত সাঁওতালি মাধ্যম স্কুলগুলিতে নিয়োগ হবে না এই পর্বে।

প্রসঙ্গত, ২০১৯ সালে যে নবম-দশম এবং  একাদশ – দ্বাদশ শ্রেনীর অ্যাসিস্ট্যান্ট শিক্ষক নিয়োগের   বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল তা বাতিল করা হয়েছে।  যারা এইসময় আবেদন করেছিলেন তাদের টাকা ফেরত দেওয়া হবে। জানানো হয়েছে,  পর্যাপ্ত আবেদন জমা না পড়ায় এবং নিয়োগ বিধি বদলে যাওয়ায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এর আগে, প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের।  ডিসেম্বর থেকে যেমন টেট পাশ করা পরিক্ষার্থীদের নিয়োগ শুরু হয়ে যাবে তেমনই আগামী বছর টেট পরীক্ষা নিয়োগের কথাও ঘোষনা করা হল। ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য যে টেট হয়েছিল তাতে শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

২০ হাজারের বেশি এই পরীক্ষায় পাশ করেছিল। ডিসেম্বর মাসেই তাদের ইন্টারভিউ শুরু হয়ে যাবে। ফেব্রুয়ারির মধ্যেই শেষ হবে নিয়োগ প্রক্রিয়া। পাশাপাশি, যে সব পরীক্ষার্থী পাশ করেও ইন্টারভিউতে সফল হবে না তাদেরও ধাপে ধাপে নিয়োগ করা হবে।

অন্যদিকে আগামী টেট পরীক্ষার কথাও ঘোষনা করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের করোনা সংক্রমণ বিচার করে আগামী বছরেই অফলাইনে নিয়োগ শুরু হয়ে যাবে। আড়াই লাখের বেশি চাকুরী প্রার্থীর আবেদনে সাড়া দিয়ে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, যত শীঘ্র সম্ভব সরকার নতুন নিয়োগের বন্দোবস্ত করবে।

Back to top button