টাইমলাইনভারতরাজনীতি

আমরা দেশ বিরোধী নই, আমরা বিজেপি বিরোধীঃ ফারুক আবদুল্লাহ

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি ন্যাশানাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লাহ (Farooq Abdullah) এক বড় ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, ‘People’s Alliance for Gupkar Declaration’ কখনই দেশ বিরোধী নয়, আমরা শুধুমাত্র বিজেপি (Bharatiya Janata Party) বিরোধী।

বিজেপি সরকার ভুল প্রচার চালাচ্ছে
সংবাদ সংস্থার এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘People’s Alliance for Gupkar Declaration’ দেশ বিরোধী নয়। বিজেপি যে দেশ বিরোধী তকমা লাগিয়ে প্রচার চালাচ্ছে, তা সম্পূর্ণ মিথ্যা। এটা বিজেপি বিরোধী, কিন্তু একেবারেই দেশ বিরোধী নয়’।

বৈঠকের মাধ্যমেই সমস্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে
ফারুক আবদুল্লাহ আরও জানিয়েছেন, জম্মু কাশ্মীরের পূর্বেকার মর্যাদা ফিরিয়ে আনার জন্য এই প্যাগডি গঠন করা হয়েছে। শ্রীনগর থেকে লোকসভার সাংসদ আবদুল্লাহ এই প্যাগডির স্পীকার হিসাবে নির্বাচিত হয়েছেন। পিডিপি সভাপতি মেহবুবা মুফতির বাসভবনে আয়োজিত বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মানুষের অধিকার রক্ষাই আসল উদ্দেশ্যে
ফারুক আবদুল্লাহর কথায়, ‘জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নিয়ে সরকার দেশের সংবিধান নষ্ট করার চেষ্টা করেছে। তারা দেশ ভাগ করার চেষ্টা করছে। আমাদের লক্ষ্য শুধুমাত্র জম্মু কাশ্মীরের মানুষের অধিকার রক্ষা করা। ধর্মের নামে আমাদের বিভক্ত করার বিজেপির পরিকল্পনা কিছুতেই সফল হবে না’।

দেশ বিরোধী নয়, বিজেপি বিরোধী লড়াই
‘People’s Alliance for Gupkar Declaration’-এর লড়াই জম্মু কাশ্মীরের মানুষের অধিকার রক্ষার, দেশের বিরোধিতা করা নয়। বিজেপি সরকার আমাদের বিরুদ্ধে যে দেশ বিরোধের প্রচার চালাচ্ছে তা সম্পূর্ণ ভুল। আমাদের অভিযান দেশ বিরোধী নয় বিজেপি বিরোধী।

Back to top button