টাইমলাইনখেলাক্রিকেট

“বিরাটের সময় যা হতো, এখন সেভাবে দল পরিচালনা হয় না” ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে মন্তব্য রোহিতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি ভারতীয় ক্রিকেটের অগ্রগতি নিজে নিজের মূল্যবান মতামত তুলে ধরেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। গোটা মরশুম ধরে বিভিন্ন দেশে, বিভিন্ন পরিস্থিতিতে ক্রিকেট খেলার পাশাপাশি হিটম্যান মনে করেন যে কোনও দলের সর্বাগ্রে যে বিষয়টি প্রয়োজন সেটি হল একটি শক্তিশালী রিজার্ভ বেঞ্চ যেখানে বেশ কিছু যোগ্য ক্রিকেটার সবসময় প্রস্তুত থাকবেন। রোহিত জানিয়েছেন যে তারা ভবিষ্যতের দিকে নজর রেখে একটি দল তৈরি করার চেষ্টা করছে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দুঃখজনক বিদায়ের পর থেকে, ভারতীয় দলে স্কোয়াড নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। কোনও কোনও ক্ষেত্রে চোট এবং ক্রীড়াসূচির চাপও এই দিকটা আলাদা করে নজর দিতে বাধ্য করেছে।

স্টার স্পোর্টসে “ফলো দ্য ব্লুজ” নামক শো-তে রোহিত এ বিষয়ে মন্তব্য করতে গিয়ে বলেছেন, “আমরা গোটা বছর ধরে প্রচুর ম্যাচ খেলি, তাই চোট-আঘাতের পাশাপাশি ক্রীড়াসূচির চাপ সবসময়ই থাকবে। তাই আমাদের দলে রোটেশন করতে হবে। কিন্তু এটি আমাদের বেঞ্চে বসা ক্রিকেটারদের আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ করে দেয় এবং তারা অভিজ্ঞ হয়ে ওঠে। এই কারণেই আমরা চেষ্টা করতে থাকি যে আরও অনেক ক্রিকেটার যারা আন্তর্জাতিক মঞ্চে নিয়মিত হয়ে উঠতে চেষ্টা করছে তারা যেন নিজের যোগ্যতা প্রমাণের মঞ্চ পায়। গোটা ব্যাপারটা এখন অন্যভাবে পরিচালনা করা হচ্ছে।”

এই ঘটনার একটা আসন্ন উদাহরণও দেওয়া যায়। গতকালই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি খেলেছে ভারত। সিরিজে ৪-১ ফলে জয় পেয়েছে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজ জয়ের পর ভারতের মুল টি-টোয়েন্টি দলটি আপাতত কুড়ি দিনের বিশ্রাম পাবে। মাঝে জিম্বাবোয়ে সফর থাকলেও তাতে নিয়মিত তারকার কেউই প্রায় যাচ্ছেন না। এরপর রয়েছে এশিয়া কাপ। ২৮ তারিখ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ওই হাইভোল্টেজ টুর্নামেন্টে যাত্রা শুরু করবে ভারত। এশিয়া কাপ শেষ হলে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলে তারপর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্দেশ্যে রওনা দেবে ভারত।

এশিয়া কাপের ভারতীয় স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রিশভ পন্থ (উইকেট-রক্ষক), দিনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবি অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিশ্নই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, আবেশ খান

Related Articles