টাইমলাইনরাশিফল

তামার গহনা পরা স্বাস্থ্যের পক্ষে ভাল, জেনে নিন কীভাবে

বাংলাহান্ট ডেস্কঃ মানব সভ্যতার প্রথম আবিষ্কৃত ধাতু তামা। প্রাচীনকাল থেকেই বিভিন্ন কাজে তামা ব্যবহৃত হয়ে এসেছে। তার মধ্যে অন্যতম হল আভরন হিসাবে। সৌন্দর্যের অঙ্গ হিসেবেই বিবেচিত হলেও তামার গহনা পরা স্বাস্থ্যের পক্ষেও ভাল। তামার অলঙ্কার সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি শরীরের উপকারও করে। জেনে নিন কীভাবে

রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে :  ব্লাড প্রেসারকে নিয়ন্ত্রণে রাখতে  তামার আংটির কোনও বিকল্প হয় না বললেই চলে। অনেকে বলেন তামা শরীরের সংস্পর্শে আসা মাত্র দেহে বেশ কিছু পরিবর্তন হয় যে তার প্রভাবে রক্তচাপ স্বাভাবিক হয়ে যায়।

স্ট্রেস কমে : তামার আংটির  প্রভাবে স্ট্রেসের মাত্রা কমে বলেও মানা হয়ে থাকে। সেই সঙ্গে কমে রাগও ।

অর্থ্রাইটিসের কষ্ট কমে : আর্থ্রাইটিসের রোগীরা হাঁটুতে প্রচন্ড যন্ত্রনায় কষ্ট পান । এই ধরনের কষ্ট কমাতে তামার অলঙ্কার ব্যাবহার করতে বলেন।

প্রদাহ হ্রাস পায় : তামায় উপস্থিত অ্যান্টি-ইনফ্লেমটরি উপাদান ত্বক ভেদ করে শরীরে প্রবেশ করা মাত্র যন্ত্রণা কমতে শুরু করে দেয়। তাই যারা প্রায়শই যন্ত্রণায় কাবু হয়ে পরেন তারা আজ থেকেই তামার বালা পরা শুরু করুন।

শরীরকে তরতাজা রাখে : তামায় উপস্থিত অ্যান্টি-অক্সিডেন্ট শরীরের বয়স বাড়ার প্রক্রিয়াকে বাধা দেয়। ফলে বার্ধক্যেও আপনি থাকবেন যৌবনের মতই সুন্দর।

Back to top button