fbpx
আবহাওয়াটাইমলাইন

বৃষ্টি বাড়লেও এখনই কমছে না তাপমাত্রা, কোথায় কোথায় বৃষ্টি হবে জানাল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ আগামী কয়েকদিন বৃষ্টি বাড়লেও তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। বরং তা কিছুটা বাড়তে চলেছে বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। পাশাপাশি, অতিরিক্ত জলীয়বাষ্প ঢুকেছে বাংলায়, যা আরো অস্বস্তি বাড়াবে বলেই মনে করা হচ্ছে।

বাংলার আবহাওয়া/ weather of west bengal

সকাল থেকেই কলকাতা (Kolkata) শহরের সামান্য মেঘলা আকাশ তো আবার কখনও রোদের প্রকাশ ঘটতে দেখা যাচ্ছে। তবে গুমোট গরমে ছেয়ে রয়েছে বাংলার সবর্ত্রই। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল প্রায় ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল প্রায় ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ শহরে রাতের তাপমাত্রা সামান্য হলেও বাড়তে পারে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে

অতিরিক্ত বৃষ্টির কারনে ইতিমধ্যেই বিপদসীমা অতিক্রম করে বইছে ব্রহ্মপুত্র, তিস্তা, তোর্সার মত একাধিক নদীগুলি। উত্তরবঙ্গ, আসাম ও উত্তর বিহার যে কোনো সময় প্লাবিত হতে পারে। এই পরিস্থিতিতে বাংলা বিহার সহ ৫ রাজ্যে নতুন করে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর (Weather office)। হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং সিকিমের কিছু অংশে আগামী ৫ দিন ভারী বৃষ্টি হবে।

দুই দিন আগেই প্রবল বজ্রপাতে একই দিনে বিহারে মৃত্যু হয়েছে ৭২ জনের। বিহারের বেশ কিছু অংশে আবার অতিভারী বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। ইতিমধ্যে বিপদসীমার ওপর দিয়ে বইছে সেখানকার নদীগুলিও। পাশাপাশি, বাংলা ও আসামেও প্রবল বৃষ্টির কারনে ফুঁসছে নদীগুলি। যে কোনো মুহুর্তে ভাসতে পারে উত্তরবঙ্গ ও আসাম।

Back to top button
Close
Close