fbpx
আবহাওয়াটাইমলাইন

বাংলায় কেমন থাকবে আগামীকালের আবহাওয়া? জেনে নিন এক ক্লিকে

বাংলাহান্ট ডেস্কঃ আরো ৪৮ ঘন্টা ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরের জেলাগুলিতে, দক্ষিণের আকাশে মেঘ থাকলেও তেমন বৃষ্টি হবে না বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। জেনে নিন কেমন থাকবে আগামী কালের আবহাওয়া

বাংলার আবহাওয়া/ weather of west bengal

আজ সকাল থেকেই কলকাতার আকাশে মেঘের আনা গোনা থাকলেও বৃষ্টি হয় নি বললেই চলে। পাশাপাশি উষ্ণতা বেড়েছে, বেড়েছে আর্দ্রতাও। সব মিলিয়ে গলদঘর্ম কলকাতা বাসী। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামীকাল ও বৃষ্টির তেমন কোনো আশা নেই শহর কলকাতায়

বাংলার আবহাওয়া/ weather of west bengal

আগস্টের প্রথম সপ্তাহে প্রবল বর্ষণের মুখোমুখি হবে দক্ষিণবঙ্গ। আগস্টের শুরুতেই বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ আসন্ন। আর এই নিম্নচাপের প্রভাব পড়বে ওড়িশা ও পশ্চিমবঙ্গের উপকূলীয় অঞ্চলে। যার ফলে দক্ষিণে বৃষ্টির পরিমাণ বাড়বে। সেইসঙ্গে নিম্নচাপের ফলে প্রবল বৃষ্টিপাত হওয়ায় বিভিন্ন এলাকার বাঁধ খুলে দেওয়া যেতে পারে।

বাংলার আবহাওয়া/ weather of west bengal

উত্তরবঙ্গে জারী রয়েছে ভারী বৃষ্টিপাত। মৌসুমি বায়ু হিমালয়ের পাদদেশে অবস্থানের ফলে দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং-এলাকা সম্মুখীন হবে ঘোর বর্ষার। লাগাতার বৃষ্টির ফলে পাহাড়ী এলাকায় ধস এবং সেইসঙ্গে নদীর জলস্তর বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলার আবহাওয়া/ weather of west bengal

ইতিমধ্যেই আসাম ও বিহারের বিরাট অঞ্চল প্লাবিত হয়েছে অতি বৃষ্টির কারনে। জল বেড়েছে বাংলারও বেশ কয়েকটি নদীতে। করোনা মহামারী কালে এই অতি বৃষ্টি ও বন্যা পরিস্থিতি দেশের অর্থনীতির চাকা যে আরো শ্লথ করে দেবে সন্দেহ নেই।

Back to top button
Close