আবহাওয়াপশ্চিমবঙ্গভারত

কেমন থাকবে আগামীকালের আবহাওয়া জেনে নিন এক ক্লিকেই

বাংলাহান্ট ডেস্ক, আবহাওয়া : আজ সকাল থেকেই কলকাতার আকাশে মেঘ থাকলেও তেমন বৃষ্টি হয়নি শহর কলকাতায়। পাশাপাশি উত্তরের জেলাগুলিতে বৃষ্টি কমে বাড়ছে তাপমাত্রা, জেনে নিন কেমন থাকবে কালকের আবহাওয়া (weather forecast)

Kolkata Dark clouds & heavy wind covers the sky of Kolkata near Howarh Bridge on the first day of Monsoon in Kolkata on Thursday.PTI Photo(PTI6_11_2015_000162B)

আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামীকালও বৃষ্টির তেমন কোনো আশা নেই শহর কলকাতায়।

দক্ষিণ এর জেলা গুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস থাকলেও তার ফলে তাপমাত্রা কমবে না এই জেলা গুলিতে। আর্দ্রতা বেড়ে আরো অস্বস্তিতে ফেলতে পারে। তবে আগামী কয়েক দিনে নিম্নচাপের কারনে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণে।

আগস্টের প্রথম সপ্তাহে প্রবল বর্ষণের মুখোমুখি হবে দক্ষিণবঙ্গ। আগস্টের শুরুতেই বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ আসন্ন। আর এই নিম্নচাপের প্রভাব পড়বে ওড়িশা ও পশ্চিমবঙ্গের উপকূলীয় অঞ্চলে। যার ফলে দক্ষিণে বৃষ্টির পরিমাণ বাড়বে। সেইসঙ্গে নিম্নচাপের ফলে প্রবল বৃষ্টিপাত হওয়ায় বিভিন্ন এলাকার বাঁধ খুলে দেওয়া যেতে পারে।

গত কয়েক মাসের টানা ভারী বৃষ্টির কারনে উত্তর এর জেলাগুলিতে ছিল বন্যার ভ্রুকুটি। কিন্তু আবহাওয়া দপ্তর জানাচ্ছে আজ থেকে খানিকটা বৃষ্টি কমবে উত্তরে, যার জেরে বন্যার সম্ভাবনা কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে।

তবে বৃষ্টি পুরোপুরি কমছে না বলে খবর আবহাওয়া দপ্তর সূত্রে। তারা জানাচ্ছে বিক্ষিপ্ত ভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে উত্তরের জেলাগুলি জুড়ে। পাশাপাশি বাড়বে তাপমাত্রাও। শনিবার শিলিগুড়ির সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি সেলসিয়াস।

Back to top button
Close