fbpx
আবহাওয়াকলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গ

আবহাওয়ার খবর: বৃষ্টি থামতেই ঠান্ডার আমেজ, শহরের তাপমাত্রা নামতে পারে ২ থেকে ৩ ডিগ্রি নীচে

বাংলা হান্ট ডেস্ক : টানা কয়েকদিন ধরে যেভাবে পশ্চিমি ঝঞ্ঝা বঙ্গে থাবা বসিয়েছিল তাতে বর্ষবরনের রাত থেকে একেবারে ঠান্ডা উধাও। রীতিমতো পাখাও চালাতে হয়েছে শহরের বেশ কয়েকটি জায়গায়। তাই ইংরাজী নববর্ষে যেভাবে ঠান্ডায় পিকনিক ও ঘোরার পরিকল্পনা ছিল তা কিছুটা হলেও মাটি হয়েছে। চলতি সপ্তাহের মঙ্গলবার রাত থেকে যেভাবে তাপমাত্রার পারদ চড়েছিল তাতে তাপমাত্রা স্বাভাবিকের আশেপাশে ঘোরাফেরা করছিল।

তার মাঝেই আবার ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের জোড়া ব্যাটিং-এ শহর কলকাতায় শীতের আমেজ তো উধাও হয়েছিল ঠিক তেমনি রাজ্যের অন্যান্য জেলাগুলিতেও তাপমাত্রার পারদ চড়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই আকাশে মেঘের উঁকিঝুঁকি তারপরে শুক্রবার সকাল হতে না হতেই অমনি বাড়ি ধারা যেভাবে ভূ পৃষ্ঠে নেমে এসেছে তাতে একনাগারে প্রায় বেশ কয়েকটি জায়গায় বৃষ্টির জেরে একহাঁটু অবধি জল দাঁড়িয়েছিল। যদিও শনিবার সকাল থেকে আকাশ মেঘলা কিন্তু এক ফোঁটাও বৃষ্টি হয়নি।

যদিও কিছু কিছু জায়গায় হাল্কা বৃষ্টি হয়েছে। মুর্শিদাবাদ, নদীয়া, বীরভূম,বর্ধমান।শহর কলকাতা সহ অন্যান্য বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হয়নি। শনিবার বিকেল থেকেই আস্তে আস্তে রোদ্দুর দেখা দিয়েছে। এবং আকাশের মেঘলা ভাও উধাও। আলিপুর হাওয়া অফিসসূত্রে জানানো হয়েছে রবিবার সকাল থেকে মেঘ সরে গিয়ে রোদ দেখা দেবে। তাই ঠান্ডার দাপট ফেরও ফিরে আসবে গত বছরের ডিসেম্বরের মতো। এক ধাক্কায় শহর কলকাতার পারদ নামতে পারে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস।

রবিবার ছুটির দিনে শহর কলকাতার তাপমাত্রা ১৩ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। এমনকি এই ঠান্ডা মঙ্গলবার অবধি বজায় থাকবে। পশ্চিমের জেলা গুলিতে সকালে কুয়াশা দেখা যাবে। অন্যদিকে দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও ঠান্ডা বজায় থাকবে। দার্জিলিং ও সিকিমে আগামী দুই দিন ধরে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

Back to top button
Close