আবহাওয়াটাইমলাইন

২৪ ঘন্টার মধ্যে এই জেলাগুলিতে প্রবল বৃষ্টির পূর্বাভাসঃ আবহাওয়া খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতর (Weather office) জানাচ্ছে, আগামী বিশ্বকর্মা পুজো এবং মহালয়াতে পুজোর আনন্দ পন্ড করতে তৈরি হচ্ছে এক অসুর। সেই অসুর হল বৃষ্টি। করোনা আবহে এমনিতেই সব আনন্দ মানুষজন ঘরে বসেই পালন করছে, সামাজিক দূরত্ব বজায় রাখছে, এবার সেই আনন্দে আরও একটু ব্যাঘাত ঘটাতে একেবারে প্রস্তুত বৃষ্টি।

রবিবার বঙ্গোপসাগরে এক নিম্নচাপের সৃষ্টির আশঙ্কা ছিল। পাশাপাশি আবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর বিরাজমান ঘূর্ণাবর্ত। এখানেই শেষ নয় মৌসুমি অক্ষরেখা আবার ধীরে ধীরে উত্তরের দিকে সরছে। সবকিছু মিলিয়ে ভারী বর্ষণের পূর্বাভাস দিচ্ছে আবহাওয়াবিদরা।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকাল থেকেই শহরের আকাশে রোদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। পাশাপাশি গতকাল বিক্ষিপ্তভাবে বৃষ্টির পরও তাপমাত্রার খুব একটা পরিবর্তন হয়নি। ভ্যাপসা গরম আজও বর্তমান।

সোমবার সকালের দিকে বেশ কয়েকটি এলাকায় বিক্ষিপ্তভাবে একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি রাতের দিকেও রয়েছে বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের পূর্বাভাস। তবে বৃষ্টি হতে পারে বেশ কয়েকটি এলাকায়। সেইসঙ্গে বজায় থাকবে আদ্রতা জনিত অস্বস্তিও।

উত্তরবঙ্গের আকাশ
হাওয়া অফিস আগেই জানিয়েছিল, উত্তরবঙ্গে সোমবার অবধি জারী থাকবে প্রবল বৃষ্টিপাত। সেইমত জারী করা হয়েছে হলুদ সতর্কতাও। আবার আবহাওয়ার পরিবর্তনের কারণে বিশ্বকর্মা পুজো এবং মহালয়া অবধি চলতে পারে বৃষ্টি। কালিম্পং, জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহারে চলবে এই বৃষ্টি।

দক্ষিণের পরিস্থিতি
বাংলার উত্তরের পাশাপাশি দক্ষিণেও বৃষ্টির আগমনী বার্তা দিচ্ছে আবহাওয়া দফতর। পরিবর্তিত পরিস্থিতিতে এই চলতি সপ্তাহে রয়েছে বৃষ্টির আভাস। সেইসঙ্গে বিশ্বকর্মা পুজো এবং মহালয়াতে বৃষ্টি হয়ে বাঙালীর আনন্দে ব্যাঘাত ঘটতে পারে।

Back to top button
Close