টাইমলাইনআবহাওয়া

বসন্তের মাঝেও রয়েছে ঠাণ্ডার আমেজ, গিয়েও যেন যাচ্ছে না শীতঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ বঙ্গে বসন্তের আগমন হলেও, শীত যেন যেতে নারাজ। আবহাওয়ার (weather) শিরোনামে প্রায়শই উঠছে শীতের আপডেট। ব্যাডিংপত্র গুছিয়ে নিয়েও যেন বঙ্গেই থেকে যেতে চাইছে শীত। সেই কারণে সকালের দিকে এবং রাতের দিকে এখনও বেশ ঠাণ্ডা অনুভূত হচ্ছে।

সকালের দিকে ঠাণ্ডা অনুভূত হলেও বেলার দিকে আবার বেশ রোদের প্রভাব পড়ছে। সকালের দিকে হালকা শীত পোশাক গায়ে রাখা গেলেও, বেলা গড়ালেই তা গায়ে রাখা দায় হয়ে পড়ছে। দক্ষিণবঙ্গ থেকে শীত বিদায় নেওয়ার শেষ লগ্নে এসে উপস্থিত হলেও, উত্তরবঙ্গে আরও কিছুদিন জাঁকিয়ে থাকার সম্ভাবনা রয়েছে।

আজকের আবহাওয়া
মঙ্গলবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে প্রচুর রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

মঙ্গলবার বাংলার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুই বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। গতকালের তুলনায় আজকের দিনে কিছুটা গরম অনুভূত হতে পারে বাংলায়। আবার উত্তর-পশ্চিম ভারতের বেশকিছু এলাকায় কিছুটা কুয়াশাচ্ছন্ন পরিবেশ থাকতে পারে বলেও জানা গিয়েছে। তবে বঙ্গে এই মুহূর্তে আর শীতের আগমনের কোন সম্ভাবনা নেই।

বসন্তের আগমন ঘটেও শীতের আমেজ অব্যাহত। কোকিলের ডাক পরিষ্কার ভাবে না শোনা গেলেও, ঠাণ্ডার উপস্থিতই ভালোই টের পাওয়া যাচ্ছে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, কলকাতা সহ উত্তরের এবং দক্ষিণের জেলাগুলোতে তাপমাত্রার পারদ এবার থেকে চড়তে শুরু করবে। পশ্চিম ভারতের বেশিরভাগ এলাকায় আগামী ২-১ দিন কিছুটা হলেও বাড়তে পারে তাপমাত্রার পারদ।

Back to top button