টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়া

পুজোর মুখেই স্বস্তি দিল আবহাওয়া দফতর! ক্রমশ কমছে বৃষ্টির সম্ভাবনা

বাংলাহান্ট ডেস্ক : পুজোর মুখে আবারও ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Report)। এদিন মৌসম ভবনের পক্ষ থেকে জানানো হয়েছে ২৫ সেপ্টেম্বরের মধ্যে উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে কোনও কোনও জায়গায় অতিভারী বৃষ্টিও হতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ৩২.৬° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২২.৮° সেলসিয়াস
আর্দ্রতা : ৯০%
বাতাস : ১১ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৭৬%

আজকের আবহাওয়া : আজ শহর কলকাতা ও তার আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : রবিবার সকালের মধ্যে উত্তরবঙ্গে হিমালয়ের পাদদেশ সংলগ্ন পাঁচটি জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি তিন জেলা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত কোথাও দিনের তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আগামী দু’দিন দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। সবকটি জেলার কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে।

আগামীকালের আবহাওয়া : মহালয়ায় দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে উপকূলের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা বাড়বে উত্তরবঙ্গে।

Related Articles