আবহাওয়াটাইমলাইন

নিম্নচাপের প্রভাব আর কদিন থাকবে বাংলায়? বৃষ্টির সম্ভবনা নিয়ে আপডেট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ আগামী ৩০ শে সেপ্টেম্বর ভারত থেকে বিদায় নেবে বৃষ্টি, এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর (Weather office)। বিদায় নেওয়ার পূর্বে প্রাণপণে চেষ্টা করে চলেছে বর্ষা। নিম্নচাপের রেশ ধরেই এখনও হয়ে চলেছে প্রবল বৃষ্টি। বুধবার সকাল থেকেই কলকাতা সহ বেশ কিছু এলাকায় শুরু হয়েছে মুশল ধারে বৃষ্টিপাত।

বাংলার দক্ষিণে বৃষ্টির কমতে শুরু করলেও, উত্তরে এখনও ৩ দিন চলবে টানা বৃষ্টি। বঙ্গোপসাগরের নিম্নচাপের রেশ বাংলার দক্ষিণ থেকে সরে গিয়ে উত্তরে পসার জমিয়েছে। ভারী থেকে অতিভারী বৃষ্টির আশঙ্কায় নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা জানাচ্ছে আবহাওয়াবিদরা।

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। ভোর রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। বিক্ষিপ্ত ভাবে ইতিমধ্যেই বেশ কিছু এলাকায় কয়েক ক্ষেপ বৃষ্টি হয়ে গেছে। আকাশ অন্ধকার করে রয়েছে, সূর্যের দেখা নেই।

বুধবার সকাল থেকেই বৃষ্টি শুরু হওয়ার কারণে তাপমাত্রা কিছুটা নীচে নেমেছে। পরিবেশটা একটু শান্ত রয়েছে। আজ সকালেও দিকেও বেশ কিছু বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি, রাতের দিকেও রয়েছে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গ নিয়ে সংশয়ে হাওয়া অফিস।

সতর্ক করা হয়েছে মৎস্যজীবীদেরও
আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, বঙ্গোপসাগরের নিম্নচাপের প্রভাবে বাংলায় হতে চলেছে ঘোর বর্ষা। সেইমত রবিবার থেকেই শুরু হয়ে চলছে এখনও। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির রেখা দাড়ি টানলেও, ২৫ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরে চলবে এই বৃষ্টির আমেজ। কালিম্পং, জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টির আশঙ্কা। মৎস্যজীবীদেরও সমুদ্র যাত্রায় জারি হয়েছে নিষেধাজ্ঞা।

Back to top button