টাইমলাইনআবহাওয়া

সপ্তাহান্তে কোন বঙ্গে কেমন বৃষ্টি, জানতে দেখুন আগামীকালের আবহাওয়ার আপডেট

বাংলাহান্ট ডেস্কঃ তাপমাত্রা বৃদ্ধির মাঝে আগামীকালের আবহাওয়ার (weather tomorrow) পূর্বাভাস থেকে জানা যাচ্ছে, বাংলার দুই প্রান্তেই রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির আভাস। শুক্রবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে গোটা রাজ্য জুড়েই। তবে বৃষ্টি হলেও তাপমাত্রা খুব একটা কমবে বলে মনে করছে না আবহাওয়া দফতর।

দক্ষিণের পরিস্থিতি
সপ্তাহান্তে শনিবার আবারও দক্ষিণবঙ্গে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। হালকা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া দফতর। তবে বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকারই সম্ভাবনা। হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণায় রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস।

আগামীকালের তাপমাত্রা
আগামী কাল শহরের তাপমাত্রা, সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে। আগামীকাল সকালের দিকে বেশ কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং রাতের দিকে আকাশ মূলত আংশিক মেঘলা আকাশ থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

টানা বেশ কয়েকদিনের বৃষ্টির পর সাময়িক বিরতি নিয়ে আবারও বিক্ষিপ্তভাবে বৃষ্টির দেখা মিলছে। তবে বাতাসে উষ্ণতার পরিমাণ খুব একটা কমবে বলে মনে হয় না। তাপমাত্রা বেশ কিছুটা বৃদ্ধি পাবে। আদ্রতা জনিত অস্বস্তিও অনুভূত হতে পারে।

ঝড় বৃষ্টির সম্ভাবনা

সকালের দিকে এবং রাতের দিকে ঘণ্টায় ১৭-১৫ কিমি বেগে ঝোড়ো বাতাস বইতে পারে। তবে বজ্রপাত এবং বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে গোটা বাংলা জুড়েই বিক্ষিপ্তভাবে।

সকালের দিকে বৃষ্টি বা তুষারপাতের সম্ভাবনা থাকছে ৪০% এবং বজ্রঝড়ের সম্ভাবনা থাকবে ৬০%।

বিকালের দিকে বৃষ্টি বা তুষারপাতের সম্ভাবনা থাকছে ২৫% এবং বজ্রঝড়ের সম্ভাবনা থাকবে ২৪%।

উত্তরের আবহাওয়া
শুক্রবার থেকেই উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে শনিবার ভারী বৃষ্টিপাত এবং রবিবার অতি ভারী বৃষ্টিপাতের আভাস দিচ্ছে আবহাওয়া দফতর। পাশাপাশি প্রবল বৃষ্টির জেরে নদীর জলস্তর বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

Related Articles

Back to top button