টাইমলাইনআবহাওয়া

১২ জেলায় প্রবল বৃষ্টি; জেনে নিন কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্ক, weather : আগস্টের শেষ দু দিন শুকনোই ছিল দক্ষিণবঙ্গ। নামমাত্র বৃষ্টিপাত হলেও আর্দ্রতা জনিত অস্বস্তিতে ছিল দক্ষিণের প্রায় প্রতিটি জেলা। সেপ্টেম্বরের প্রথম দিন সকাল থেকেই অঝোর ধারায় বৃষ্টি সেই অস্বস্তিতে বেশ খানিকটা স্বস্তি দিল।

বাংলার আবহাওয়া/ weather of west bengal

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকাল থেকেই শহরের আকাশে কালো মেঘের উপস্থিতি। বৃষ্টি শুরু হয়েছে ভোররাত থেকেই। সকালের দিকে বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুত সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

বাংলার আবহাওয়া / weather of west bengal

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার উত্তরবঙ্গের এই ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জানাছে হাওয়া অফিস। অতি ভারী বৃষ্টির জেরে উত্তরবঙ্গে হলুদ সতর্কতা জারী করা হয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, কলকাতা সহ পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ এবং পশ্চিম মেদিনীপুরেও রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। ইতিমধ্যেই কলকাতার বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়ে গেছে। অন্য জেলাগুলিতেও হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বাংলার আবহাওয়া/ weather of west bengal

অতিবৃষ্টির জেরে ভারতের বিভিন্ন রাজ্য ইতিমধ্যেই বন্যা বিপর্যস্ত।  পূর্বভারতের আসাম, বিহার, উড়িষ্যায় ইতিমধ্যেই বন্যা হয়েছে। এবার আরো কিছু রাজ্যে বন্যার সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর।

বাংলার আবহাওয়া/ weather of west bengal

আবহাওয়া দপ্তর জানাচ্ছে যে, অতিবৃষ্টির জেরে নদীর জলস্তর বেড়ে ভাসাতে পারে বিস্তীর্ণ অঞ্চল। উত্তরাখণ্ড, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশে বন্যার সম্ভাবনা রয়েছে। বেশিরভাগ অঞ্চল পাহাড় হওয়ায় এই রাজ্যগুলিতে হতে পারে ভূমিধসও।

Back to top button