টাইমলাইনভারত

weather update : ফের একবার জাঁকিয়ে পড়তে চলেছে শীত, ভাঙতে পারে সমস্ত রেকর্ড

Weather forecast: কয়েকদিনের মনোরম আবহাওয়ার পর ফের একবার বাড়তে চলেছে শীত। উত্তর ভারত জুড়ে কয়েকদিনের মধ্যেই শৈত্যপ্রবাহ হানা দিতে চলেছে জানিয়েছে আবহাওয়া দপ্তর। বাংলাতেও বাড়তে পারে ঠান্ডা। আসুন এক নজরে দেখে নি রাজ্য ও দেশের আবহাওয়ার খবর

todays Weather report 12 th january of west Bengal

গত কয়েকদিন বাংলায় শীতের প্রভাব তেমন ছিলই না। আবহাওয়া ছিল মনোরম। তবে আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, গতকাল সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি কমেছে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৪ ডিগ্রি ছিল। অন্যদিকে, সর্বনিম্ন তাপমাত্রা ১৮.১ ডিগ্রি ছিল।

আজ থেকে আরো কিছুটা তাপমাত্রা কমবে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। ফলে মাঘের শুরুতেই বাংলায় ফের একবার দাপুটে ইনিংস শুরু করতে পারে শীত।

অন্যদিকে উত্তর ভারতে ৩ দিন ধরে চলবে শৈত্য প্রবাহ। বেশির ভাগ অঞ্চলেই তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রিতে নেমে যেতে পারে বলে জানানো হয়েছে। ইতিমধ্যেই অতিরিক্ত শীতের কারনে হলুদ সতর্কতাও জারি করা হয়েছে।

প্রসঙ্গত, উত্তরভারতের বিভিন্ন অঞ্চলে এই মুহুর্তে বাড়ছে বার্ড ফ্লু এর দাপট। অন্যদিকে অতিরিক্ত শীতে করোনা সংক্রমণের আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না অনেকে। যদিও এই মুহুর্তে ভারতের হাতে এসে গিয়েছে করোনা টীকার প্রথম ডোজ। আর কয়েকদিনের মধ্যেই টীকা পাবে দেশবাসী।

 

Back to top button