টাইমলাইনআবহাওয়া

জোড়া নিম্নচাপে প্রবল বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, আবহাওয়া দপ্তর জারি করল হলুদ ও কমলা সতর্কতা

বাংলাহান্ট ডেস্ক, আবহাওয়ার খবর : আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, উত্তর বঙ্গোপসাগরে আরও একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যার জেরে বুধবার থেকে বৃষ্টির আভাস ছিল কলকাতায়। এর পরেই আবহাওয়া বিদরা জানাচ্ছেন, আরো একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে বঙ্গোপসাগরে। যার জেরে তুমুল বৃষ্টিতে ভাসবে বাংলা। ২৫ আগস্ট পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে।

rain66 1592038474 Bangla Hunt Bengali News

বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তর সূত্রে। দুই মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, হাওড়া, হুগলি জেলায় কয়েকদিনের মধ্যেই প্রবল বৃষ্টিপাত আসন্ন। সেইসঙ্গে থাকবে বজ্রপাত এবং ঝোড়ো হাওয়া, জানাচ্ছে হাওয়া অফিস।

heavy rainfall 12 Bangla Hunt Bengali News

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হওয়ার ফলে, সমুদ্রে ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হবে। তাই সমুদ্র উপকূলবর্তী এলাকার মানুষদের জন্য সতর্কবার্তা জারী করা হয়েছে। সেইসঙ্গে মৎস্যজীবীদের পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে মাছ ধরতে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।

Kolkata rain5 Bangla Hunt Bengali News

বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির পূর্বাভাস শনিবার। রবিবার ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, নদিয়া, পূর্ব মেদিনীপুর, হাওড়া ও হুগলিতে। এই দুইদিন রয়েছে হলুদ সতর্কতা৷ পরবর্তী ২ দিন অর্থাৎ সোম ও মঙ্গলবার কমলা সতর্কতা জারি করা হয়েছে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়।

 

Back to top button