fbpx
আবহাওয়াটাইমলাইন

গতি বাড়িয়ে আরো ভয়ংকর আমফান,উপকূলের পাশাপাশি কলকাতায় শুরু ভারী বৃষ্টি ও ঝড়

Bangla Hunt Desk: উপকূলের একদম কাছেই ঘূর্ণিঝড় আমফান। গত কয়েকঘন্টায় তার গতি অনেকখানি বেড়ে গিয়েছে, যে কোনো মুহুর্তে ভূভাগে আঘাত করবে এই ঝড়। সকাল থেকে উপকূল সংলগ্ন অঞ্চলে ভারী বৃষ্টি ও ঝড় শুরু হয়েছে। বেলা বাড়তে শহর কলকাতাতেও শুরু হয়েছে ভারী বৃষ্টি ও দমকা হাওয়া।

আমফানকে কেন্দ্র করে সোমবার কলকাতা পুরসভায় এক জরুরী বৈঠকের আয়জন করা হয়। ২৪ ঘণ্টার জন্য চালু করা হয় কন্ট্রোল রুমও। পাম্পিং স্টেশনগুলোতেও আগাম সতর্কতা জারী করা হয়েছে। এমনকি কলকাতারা বহু বিপদ্দজনক বাড়ি থেকে বাসিন্দাদের সরে আসার জন্যও বলা হয়েছে।

গতিবেগ বেশি থাকার কারণে, পুরনো বাড়িও ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা রয়েছে। নবান্নের তরফ থেকে খোলা হয়েছে ২৪ ঘণ্টার হেল্প লাইন নম্বরও। এই ঝড়ের ভয়াবহতা ঠিক কতটা তা এখনই সঠিকভাবে জানাতে পারছে না হাওয়া অফিস। সেই সঙ্গে সঙ্গী হবে প্রবল ঝড় বৃষ্টি।

সকাল সাতটার আবহাওয়া আপডেট অনুযায়ী পারাদ্বীপ থেকে ১২৫ কিলোমিটার দূরে রয়েছে ঝড়টি। ইতিমধ্যেই উপকূলবর্তী অঞ্চলে শুরু হয়েছে ঝড় বৃষ্টি। এনডিআরএফ দলগুলি ইতিমধ্যে পশ্চিমবঙ্গে মোতায়েন করা হয়েছে বলেও জানানো হয়েছে। এ ছাড়া চারটি দলকে স্ট্যান্ডবাইতে রাখা হয়েছে, ওড়িশায় ১৩ টি দল মোতায়েন করা হয়েছে এবং ১৭ টি স্ট্যান্ডবাইতে রাখা হয়েছে। এছাড়াও সেনা, বিমানবাহিনী, নৌ ও কোস্টগার্ডের দলকেও সতর্ক থাকতে বলা হয়েছে।

Back to top button
Close
Close