fbpx
টাইমলাইন

ধেয়ে আসছে প্রবল ঝড়, হাতে সময় মাত্র ঘন্টাখানেক ; জানাল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ মাত্র এক ঘন্টার কাছাকাছি সময়ে ফের একবার ধেয়ে আছে ঝড়। উত্তর বাংলার বিস্তীর্ণ অঞ্চলে সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিবেগের এই ঝড়। পাশাপাশি থাকবে ভারী বৃষ্টি।

পূবালী ও দক্ষিণী হওয়ার জেরে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে ফলে নতুন করে বৃষ্টির সম্ভাবনা দুই বাংলায়। আবহাওয়া দপ্তর জানাচ্ছে যে, আগামী ৩-৪ দিন বিক্ষিপ্ত বৃষ্টি হবে উত্তর বাংলার ৫ জেলায়। হালকা বৃষ্টিতে ভিজবে শহর কলকাতাও।


আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ৫টি জেলা এবং কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বৃষ্টির সম্ভাবনা বর্তমান। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শহর কলকাতার তাপমাত্রা
আজ কলকাতা (Kolkata) শহরে সকাল থেকেই মেঘমুক্ত আকাশ দেখা যাচ্ছে। রোদও উঠেছে বেশ ঝলমলিয়ে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে বেলা বাড়ার সাথে সাথে রাজ্যের বেশকিছু এলাকায় ঝড় বৃষ্টির আশঙ্কা করছে হাওয়া অফিস।

পাশাপাশি, তাপপ্রবাহে পুড়ছে গোটা উত্তর পশ্চিম ভারত। আবহাওয়া দপ্তর সূত্রে বলা হয়েছিল, ২৪ থেকে ২৭ তারিখ দেশের ৪ টি বড় শহরে চলবে তাপপ্রবাহ। দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় সহ একধিক জায়গার পারদ চড়বে হুহু করে। ৬.৫ ডিগ্রিরও বেশী বাড়বে পারদ। বইতে পারে লু। এই সপ্তাহে রাজধানী দিল্লির তাপমাত্রা ৪৫ ডিগ্রি পেরিয়ে যাবে। গঙ্গানগর, আগরা, ঝাঁসি, খাজুরাহো, নাগপুর, অকোলা, গোয়ালিয়ার, পালাম, দিল্লিতে পারদ চড়বে অনেকটাই। এছাড়াও বিলাসপুর, রায়পুর, মেডাক, হায়দরাবাদ, চন্ডিগড়ে থাকবে প্রবল তাপমাত্রা।

Back to top button
Close
Close