টাইমলাইনআবহাওয়া

রবিবার থেকে ফের একবার অতিভারী বৃষ্টি উত্তরে, বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে দক্ষিণ; এক নজরে বাংলার আবহাওয়া

বাংলাহান্ট ডেস্ক/ আবহাওয়া : উত্তরের ৫ জেলায় ভারী বৃষ্টি থামার নামই নিচ্ছে না, আজ আবহাওয়া দপ্তর (weather office) নতুন করে সেখানে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল। নতুন পূর্বাভাসে বলা হয়েছে, রবিবার থেকে নতুন করে ভারী বৃষ্টি শুরু হবে উত্তরবঙ্গে।

rain 9 Bangla Hunt Bengali News
বাংলার আবহাওয়া/weather of bengal

পাশাপাশি, আজ থেকে দক্ষিণ এর জেলা গুলিতে কমবে বৃষ্টির দাপট৷ গত কয়েকদিনের মেঘলা আকাশ কাটিয়ে আজ দু একবার রোদের মুখ দেখছে কলকাতা। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে আজও শহরে বিক্ষিপ্ত বৃষ্টি ও বজ্রপাতের পূর্বাভাস রয়েছে।

Kolkata rain5 Bangla Hunt Bengali News

প্রসঙ্গত, টানা বৃষ্টিতে ইতিমধ্যেই জলের নীচে চলে গিয়েছে উত্তরের জেলাগুলির বেশ কিছু অংশ। প্রবল বৃষ্টির কারনে সেখানে জনযাত্রা ভয়ংকর ভাবে ক্ষতিগ্রস্ত। নদীগুলির বিপদসীমা পার করে প্লাবনের আশঙ্কা দেখছে আবহাওয়া দপ্তর। আগামী বুধবার পর্যন্ত উত্তরের জেলাগুলিতে প্রবল বৃষ্টির কারনে লাল সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর।

136475 rain Bangla Hunt Bengali News

আজ কলকাতা, হাওড়া, হুগলি-সহ একাধিক জেলায় হালকা থেকে বিক্ষিপ্ত  বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে কিছু সময়ের জন্য দক্ষিণের বেশ কয়েকটি জেলা নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে রয়েছে ভারী বৃষ্টির সতর্কতা।

rain kolkata Bangla Hunt Bengali News

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী পশ্চিমবঙ্গ, সিকিম, অরুণাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীরের বিস্তীর্ণ ভারী বৃষ্টির সম্ভাবনা আগামী কয়েকদিন। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, দিল্লি-এনসিআর, বিহার, পশ্চিম উত্তর প্রদেশেও বাড়বে বৃষ্টি।

rain 206758 Bangla Hunt Bengali News

পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লি, উত্তর প্রদেশ, বিহার, ওড়িশা, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম ও ত্রিপুরা এবং আসাম ও মেঘালয় জুড়ে প্রবল বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে।

 

Back to top button