fbpx
আবহাওয়াটাইমলাইন

আবহাওয়ার খবর : ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই কলকাতায় জাঁকিয়ে পড়বে ঠান্ডা, জানালো আবহাওয়া দপ্তর

 

বাংলা হান্ট ডেস্ক : আপাতত নভেম্বরের শেষ হয়ে গেলেও তেমন ভাবে শীত অনুভব করছি না কলকাতাবাসীকে এবং রাতের বেলায় শুধুমাত্র শীতের আমেজ তবে পুরোপুরি শীতের হিমেল হাওয়ার পরশ অনুভব করার থেকে এখনও বলছি তো কলকাতাবাসী তবে অনুমান অনুযায়ী এ বছর পূর্বের সমস্ত রেকর্ড ব্রেক করবে।

সম্প্রতি বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় বুলবুলের জন্য বাংলার কিছু কিছু অঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হয়, তার জেরেই ঐ দু দিন কিছুটা ঠান্ডা অনুভব করেন বাংলার মানুষ।নিম্নচাপ সরে যেতেই আবার যে কে সেই!

নভেম্বর মাসের মাঝামাঝি হয়ে গেলেও এখনও তেমন শীতের দেখা পেল না কলকাতা সহ গোটা বাংলা। ভোরের দিকে ও রাতের দিকে অল্প অল্প শীতের মেজাজ থাকলেও এখনই জাঁকিয়ে শীত পড়ার কোন সম্ভাবনা নেই। গরমের দাপট কমলেও এখনো পূবালী হওয়ার প্রভাব এবং সাগর থেকে ঢুকছে জলীয়বাষ্প, তাই এমনটাই অনুমান করছে হাওয়া অফিস।

তবে আলিপুর আবহাওয়া দপ্তর এও বলেছেন যে, অপেক্ষার আর মাত্র কয়েক দিন। ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহতেই রাজ্যে থাবা বসাতে চলেছে শীত। এ বছর শীত বেশ জাঁকিয়ে পড়বে কলকাতায় এমনটাই অনুমান করা যাচ্ছে। আগামী সপ্তাহে শুরু থেকেই উত্তরে হওয়ার প্রভাবে পারদ ক্রমশ কমতে থাকবে। আগামী রবিবার থেকেই বাংলার কিছু জেলার পারদ ১৫ নীচে নেমে যাবে। তবে কলকাতাবাসী শীতের কামড় উপভোগ করবেন ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে, এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

তবে ডিসেম্বরের মাঝা মাঝি থেকে কলকাতায় জাকিয়ে ঠান্ডা পড়বে এমনটাই অনুমান আবহাওয়াবিদদের। আগের সমস্ত ঠান্ডার রেকর্ড কেও হার মানাতে পারে এই বছরের শীত এমনটাই অনুমান করা যাচ্ছে।

Leave a Reply

Close
Close