আবহাওয়াটাইমলাইন

ছাড়া হল নর্মদা নদীর জল, গ্রামবাসীদের সুরক্ষিত স্থানে নিয়ে যাচ্ছে প্রশাসন : আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক, আবহাওয়া : গত তিন দিন অবিরাম বৃষ্টির কারনে নর্মদা (narmada) সংলগ্ন একাধিক অঞ্চল জল প্লাবিত। এদিকে বিপদসীমার ওপর দিয়ে বইছে নর্মদা। যার জেরে নর্মদা সংলগ্ন বহু অঞ্চল ইতিমধ্যেই প্লাবিত৷ জানা যাচ্ছে ঐ অঞ্চলের বেশ কিছু গ্রামের বাড়িতে জল ঢুকেছে। যার ফলে ইতিমধ্যেই জীবন যাত্রা ক্ষতিগ্রস্ত। বন্যা কবলিত এলাকা থেকে জন জীবনকে উদ্ধার করতে শুরু করেছে প্রশাসন।

পাশাপাশি, নর্মদা নদীর উপরে নির্মিত বরগি বাঁধের ১৩ স্পিল গেটটি গড়ে ১.৮০ মিটার উচ্চতা পর্যন্ত খুলে দেওয়া হয়েছে। এ থেকে প্রায় ১ লক্ষ ২১ হাজার ৬৬০ কিউসেক জল ছাড়া হয়েছে বলে জানা গেছে। গেট খোলার পর থেকে বন্যার সম্ভাবনায় নর্মদা সংলগ্ন গ্রামগুলিতে প্রশাসন উপযুক্ত ব্যবস্থা নিচ্ছে।


প্রশাসনের অনুমান নর্মদার জলের স্তর গভীর রাত থেকে দ্রুত বৃদ্ধি পাবে। এদিকে, গত কয়েক দিন ধরে টানা বৃষ্টিপাতের কারণে নর্মদা নদীর জল ভয়ংকর ভাবে বৃদ্ধি পেয়েছে এবং অন্যান্য নদের জলের স্তরও বাড়ছে বিপজ্জনক ভাবে।

গোতেগাঁও থানার ইনচার্জ সংবাদ মাধ্যকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, নর্মদা সংলগ্ন গ্রামগুলিতে নির্দেশ দেওয়া হয়েছে যাতে ঘাটে কেউ দাঁড়িয়ে না থাকে এবং নদীর কাছাকাছি থাকার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করে। বর্মন  পুলিশ  চৌকি ইনচার্জ সরোজ সিং বলেছেন যে প্লাবিত হত ১২ ঘন্টা সময় লাগতে পারে।

Back to top button