fbpx
আবহাওয়াকলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গ

আবহাওয়ার খবর: কাল থেকেই হুহু করে বাড়বে তাপমাত্রা, রয়েছে করোনা ধ্বংস হওয়ার সম্ভাবনা

বাংলা হান্ট ডেস্ক : প্রত্যেকটি ঋতুতে কার্যত বৃষ্টি মানুষকে নাজেহাল করে রেখেছে। গ্রীষ্ম,বর্ষা, শরৎ, হেমন্ত, শীতের পর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বসন্তেও বৃষ্টি অব্যাহাত।

একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার আগমনের ফলে দু’দিন অন্তর বৃষ্টি লেগেইছিল। হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছিল, পূবালী হাওয়া ও পশ্চিমী ঝঞ্ঝার সংঘাতের ফলে এই বৃষ্টি হচ্ছে এর সঙ্গে বর্ষার কোন যোগসূত্র নেই। এছাড়াও বঙ্গোপসাগর থেকে আসা ঠান্ডা বাতাস ও বৃষ্টির ফলে মার্চের মাঝেও হালকা শীতের আমেজ অনুভব করেছে রাজ্যবাসী। তবে আবহাওয়া দপ্তরের পাওয়া নতুন আপডেট অনুযায়ী, আপাতত আর বৃষ্টির কোন সম্ভাবনা নেই। চলতি সপ্তাহ থেকেই হুহু করে বাড়তে চলেছে তাপমাত্রা।

যদিও করোনা আতঙ্কের লকডাউনের জেরে বর্তমানে ফাঁকা রাস্তা ঘাট থেকে শুরু করে বিভিন্ন শপিং মল, স্কুল-কলেজ, ও নানান কর্মপ্রতিষ্ঠান, শোনা গিয়েছে, অতিরিক্ত তাপমাত্রায় নাকি টিকতে পারেনা করোনাভাইরাস। সেকারণেই এখন বেশি গরম আবহাওয়া চাইছে কলকাতার মানুষ।

আবহাওয়া দপ্তর জানিয়েছেও এমনটাই। কাল থেকেই হু হু করে বাড়তে চলেছে তাপমাত্রার পারদ। গত দুদিন ধরেই কলকাতায় বৃষ্টির আবহাওয়া কেটে গিয়ে গরমের প্যাচপ্যাচানি অনুভব করেছে রাজ্যবাসী। আগের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড এবছর ভেঙে যেতে পারে বলে মনে করছে আবহাওয়াবিদরা।এছাড়াও চলতি সপ্তাহ থেকে রাজ্যে লু বইতে পারে বলেও সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

Back to top button
Close
Close