fbpx
আবহাওয়াটাইমলাইন

আবহাওয়ার খবর: আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস, এবার জাকিয়ে ঠান্ডা পড়ার পূর্বাভাস হাওয়া অফিসের তরফ থেকে

বাংলা হান্ট ডেস্কঃ আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে আগেই জানানো হয়েছিল ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহতেই রাজ্যে থাবা বসাবে শীত। এ বছর শীত বেশ জাঁকিয়ে পড়বে কলকাতায় এমনটাই অনুমান করা যাচ্ছে। আগামী সপ্তাহে শুরু থেকেই উত্তরে হওয়ার প্রভাবে পারদ ক্রমশ কমতে থাকবে।তবে ডিসেম্বরের মাঝা মাঝি থেকে কলকাতায় জাকিয়ে ঠান্ডা পড়বে এমনটাই অনুমান আবহাওয়াবিদদের।

আগের সমস্ত ঠান্ডার রেকর্ড কেও হার মানাতে পারে এই বছরের শীত এমনটাই অনুমান করা যাচ্ছে।আবহাওয়াবিদদের অনুমান সত্যি করে এমনটাই হল। ডিসেম্বরের শুরু থেকেই পারদ নামল,হল আবহাওয়ার পটপরিবর্তন। ডিসেম্বরের শুরুতেই জোরদার হলো উত্তুরে হাওয়া, চলতি সপ্তাহেই জাঁকিয়ে শীত পড়তে চলেছে কলকাতায়।

একের পর এক পশ্চিমী ঝঞ্জা এবং নিম্নচাপের কারণে রাজ্যে আসতে বাধা পাচ্ছিল উত্তুরে হাওয়া। সেকারণেই নভেম্বর মাসের শেষ হয়ে গেলেও শুধুমাত্র ঠান্ডার আমেজ ছাড়া কোন কিছুই সেভাবে উপভোগ করতে পারেনি কলকাতাবাসী। তবে অনুমান অনুযায়ী ডিসেম্বরের শুরুতেই পটপরিবর্তন, সব ঝন্ঝা কাটিয়ে জোরদার হতে শুরু করেছে উত্তুরে হাওয়া।

আজ থেকে হিমালয় পার্বত্য অঞ্চলে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে তরফ থেকে আগামী 24 ঘন্টা জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টিপাত হতে পারে বলে জানানো হয়েছে 12 ডিসেম্বর এবং 13 ডিসেম্বর বৃষ্টিপাতের পরিমাণ আরো বেড়ে যাবে আবিদের অনুমান এই পশ্চিমী ঝঞ্ঝার কারণেই বৃষ্টিপাত হতে পারে অন্যান্য রাজ্যে এবং এই বৃষ্টি পড়ে ঠাণ্ডা পড়বে বলে অনুমান করা যাচ্ছে

Back to top button
Close