টাইমলাইনআবহাওয়া

আবহাওয়ার খবর : বৃষ্টি কমতেই হু হু করে চড়ল পারদ

বাংলাহান্ট ডেস্ক, আবহাওয়ার খবর : বৃষ্টির দাপট কমতেই নিজের তেজ দেখাতে শুরু করেছে সূর্য। বিহার ও পশ্চিমবঙ্গে ইতিমধ্যেই অনেক খানি বেড়ে গিয়েছে তাপমাত্রা। সাথে অতিরিক্ত জলীয় বাষ্প বাড়াচ্ছে অস্বস্তি।

গত বেশ কয়েকদিন ধরে বৃষ্টি না থাকায় উত্তাপ বাড়ছে বিহারে। আবহাওয়াবিদদের মতে, আগামী ৪৮ ঘন্টায় কোনো বৃষ্টির সম্ভাবনা নেই। বুধবার এই রাজ্যের কোনো কোনো অংশের তাপমাত্রা ৩৭ ডিগ্রিতে পৌঁছে গিয়েছে। তবে আশার কথা খুব শীঘ্রই সেখানে বৃষ্টি হবে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে।

A girl bathes to cool off herself with water that is leaking from a broken pipe valve on a hot summer day on the outskirts of Ahmedabad, India, May 18, 2015. Temperature in Ahmedabad on Monday reached 44 degrees Celsius (111.2 degrees Fahrenheit), according to India’s metrological department website. REUTERS/Amit Dave
TPX IMAGES OF THE DAY – RTX1DISN

একই হাল পশ্চিমবঙ্গেরও। দক্ষিণে জেলাগুলির ওপর থেকে নিম্নচাপ সরে যেতেই বাড়ছে তাপমাত্রা। অতিরিক্ত জলীয়বাষ্প আর রোদের দাপটে বেজায় অস্বস্তিতে রাজ্যবাসী। তবে রাজ্যের সব অংশেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগামী ২৪ ঘন্টায়। তাই অচিরেই তাপমাত্রা কমবে বলে মনে করা হচ্ছে।

উত্তর এবং দক্ষিণের বেশ কিছু এলাকায় আগামী কিছুক্ষণের মধ্যেই বৃষ্টির আভাস দিচ্ছে আবহাওয়া দফতর। সেইসঙ্গে দক্ষিণের আকাশে সোমবার আদ্রতা জনিত অস্বস্তি বৃদ্ধি পেলেও, আগামীকাল তাপমাত্রার পারদ কিছুটা হলেও কমবে।

আগামী কাল শহরের তাপমাত্রা, সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে। আগামীকাল সকালের দিকে কয়েকবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি রাতের দিকে বেশ কিছু এলাকায় রয়েছে বজ্র বিদ্যুতসহ বৃষ্টির পূর্বাভাস।

Back to top button