fbpx
আবহাওয়াটাইমলাইন

আবহাওয়ার খবর: আজ রাতে কি বাড়বে বৃষ্টির পরিমান,কি বলছে আবহাওয়া দপ্তর

 

বাংলা হান্ট ডেস্কঃ বেশ কিছুদিন শীতের আমেজ কাটানোর পর ফেব্রুয়ারি মাসের মাঝখান থেকেই তাপমাত্রার পারদ ধীরে ধীরে চড়ছে। কিছুদিন যেতে না যেতেই ফের বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। সোমবার থেকেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী সোমবার ও মঙ্গলবার বৃষ্টি হবে কলকাতায়।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, বিহার ও ঝাড়খণ্ডের ওপর একটি ঘূর্ণবাত তৈরি হয়েছে যার জেরে একটি পশ্চিমী ঝঞ্ঝার সৃষ্টি হয়েছে। একইসঙ্গে বঙ্গোপসাগরের ওপর বিপরীত ঘূর্ণবাতের ফলে আদ্র বাতাস ঢুকছে স্থলভাগে। এই দুই মিলিয়েই বসন্তের শুরুতে এমন বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের।

পূর্বাভাস অনুযায়ী, সোমবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা।তবে শুধু কলকাতাই নয়, গোটা রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।

আজ থেকেই বীরভূম, পূর্ব পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, এবং পুরুলিয়াতে বৃষ্টি হবে। কলকাতায় বৃষ্টিপাত হবে মূলত আজ এবং কাল। এছাড়াও দুই ২৪ পরগনা, নদীয়া, এবং মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ইতিমধ্যেই গতকাল রাত থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা এবং সিকিমে বৃষ্টিপাত শুরু হয়েছে। সকালে বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমলেও রাতের তাপমাত্রা ফের বাড়বে বলে অনুমান আবহাওয়াবিদদের। আজকের তাপমাত্রা ১৯.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ০.০৬ ডিগ্রী বেশি। বৃহস্পতিবার থেকে আবহাওয়া স্বাভাবিক হবে বলে জানা গিয়েছে।

Back to top button
Close
Close