টাইমলাইনআবহাওয়া

weather update :  ৩৫ ডিগ্রি ছাড়াল তাপমাত্রা,  জানুয়ারি মাসেই প্রচন্ড গরমে নাজেহাল মুম্বাই বাসী

একদিকে যেখানে দেশের উত্তরে দাপিয়ে খেলছে শীত , অন্যদিকে মুম্বাইতে পারদ বাড়ছে হু হু করে।  মঙ্গলবার এই শহরের তাপমাত্রা রেকর্ড  করেছে ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস।  বুধবার সর্বাধিক তাপমাত্রা মঙ্গলবারের তুলনায় কিছুটা কম ছিল।

বুধবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস।  বছরের প্রথম দুই সপ্তাহে, সর্বোচ্চ তাপমাত্রা জানুয়ারীতে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করেছে।  বায়ুতে ক্রমবর্ধমান আর্দ্রতা এবং ক্রমবর্ধমান তাপমাত্রার কারণে জানুয়ারিতে এপ্রিলের উত্তাপের মুখোমুখি হচ্ছে মুম্বাই বাসী।

আঞ্চলিক আবহাওয়া অধিদফতরের (আইএমডি) সান্তাক্রুজ স্টেশন বুধবার সর্বাধিক তাপমাত্রা ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে, যা স্বাভাবিকের চেয়ে প্রায় ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি ছিল।  সোমবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস।  বুধবার কুলাবায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে প্রায় ২ ডিগ্রি বেশি।

তেলঙ্গানা এবং তামিলনাড়ুর উষ্ণ বাতাসের কারণে তাপমাত্রা বাড়ছে।  একটি বেসরকারী আবহাওয়ার পূর্বাভাস প্রদানকারী  সংস্থা স্কাইমেটের মহেশ পলাওয়াত বলেছিলেন যে পরের দু’দিনে রাতের পারদ পড়তে শুরু করবে এবং রাতে শীত পড়বে।

summer heat wave in the city

কলকাতায় মাঘের শুরুতেই বাংলায় ফের একবার দাপুটে ইনিংস শুরু করতে পারে শীত। কয়েকদিন অস্বাভাবিক ভাবে বসন্তের আবহাওয়া থাকলেও৷ ফের একবার নামতে শুরু করেছে পারদ। যা বেশ কিছুদিন স্থায়ী হবে বলেই জানা যাচ্ছে

Back to top button