টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়া

আর কয়েক ঘণ্টার মধ্যেই ধেয়ে আসছে কালবৈশাখী! হতে পারে শিলাবৃষ্টিও! সতর্ক করল আবহাওয়া দফতর

বাংলা হান্ট ডেস্কঃ আর কয়েক ঘণ্টার মধ্যে কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপর দিয়ে বয়ে যেতে পারে কালবৈশাখী। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-শ শিলাবৃষ্টি হওয়ারও সম্ভাবনা। ঝাড়খণ্ডের আকাশে তৈরি হয়েছে বজ্রগর্ভ মেঘ। আর এরফলে দক্ষিণবঙ্গ-উত্তরবঙ্গ সহ মালদা জেলাতেও কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। বিগত কয়েকদিন ধরেই বায়ুমণ্ডলের নিম্নস্তরে সক্রিয় হয়েছে দক্ষিণা বাতাস। এরফলে অনেক জলীয় বাষ্পের সৃষ্টি হয়েছে। আর এর কারণে গত মঙ্গলবার রাজ্যের কয়েকটি জেলার উপর দিয়ে কালবৈশাখী বয়ে গিয়েছে। আর এবার বৃহস্পতিবারও হানা দিতে চলেছে কালবৈশাখী।

todays Weather report 18 th february of west Bengal

মরশুমের প্রথম বৃষ্টিতে গত রবিবার চাতকের মত ভিজেছিল কলকাতা। আবারও সপ্তাহ ঘুরতেই ধেয়ে আসছে ঝড় বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানিয়েছে- আগামী ৮, ৯ এবং ১০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলির পাশাপাশি এই বৃষ্টির রেশ পৌঁছে যাবে দুই ২৪ পরগণাতেও। বৃষ্টিতে ভিজবে পশ্চিমাঞ্চলের জেলাগুলিও।

আজকের আবহাওয়া
বৃহস্পতিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা গতকালের তুলনায় বিশেষ কোন পরিবর্তন লক্ষ্য করা নাও যেতে পারে। তবে সকাল থেকে হালকা মেঘাচ্ছন্ন আকাশ দেখা যাচ্ছে। মাঝে মধ্যে কখনও মেঘের ফাঁকা দিয়ে উঁকি দিচ্ছে সূর্য। এখনই তাপমাত্রার পারদ বৃদ্ধি না পাওয়ার খবর আগেই জানিয়েছিলেন আবহাওয়াবিদরা। এবার সপ্তাহান্তে ঝড় বৃষ্টির খবর শোনালেন।

Back to top button