টাইমলাইনআবহাওয়া

বাংলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ নেট প্র্যাকটিস ছেড়ে আবহাওয়ার (Weather) পরিবর্তন ঘটিয়ে এবার সরাসরি মাঠে নেমেছে বর্ষা। গতকাল রাতের ঝাপা বৃষ্টিতে কিছুটা হলেও ঠাণ্ডা হয়েছে বাংলার (West bengal) প্রকৃতি। ভ্যাপসা গরম কিছুটা হলেও কমেছে। এবার জারী থাকবে এই বৃষ্টি। উত্তরবঙ্গের মতো এবার দক্ষিণবঙ্গেও ধেয়ে আসছে ঘোর বর্ষা। জানাচ্ছে আবহাওয়া দফতর।

বঙ্গোপসাগরের উপর বিরাজ করা নিম্নচাপ এবং সেই সঙ্গে সঙ্গী হয়েছে দিক পরিবর্তিত মৌসুমি বায়ু, এই দুইয়ের প্রভাবেই রাজ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে আশা রাখছে হাওয়া অফিস। যার জেরে এবার বৃষ্টিতে ভাসবে বাংলাও।

শহরের তাপমাত্রা
সোমবার সকাল থেকেই কলকাতা (Kolkata) শহরের আকাশ মেঘলা আকাশ বিরাজ করছে। বৃষ্টির জেরে বেশ ঠাণ্ডা আবহাওয়া রয়েছে সর্বত্রই। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাংলার বেশ কিছু জায়গায় বজ্র বিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির আভাষ দিচ্ছে আবহাওয়াবিদরা।

বৃষ্টি আশঙ্কিত এলাকা
কলকাতা, হাওড়া, হুগলি-সহ একাধিক জেলায় হালকা থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে দক্ষিণের বেশ কয়েকটি জেলা আলিপুর দুয়ার ও কোচবিহার, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে রয়েছে আগাম বৃষ্টির সতর্কতা। পাশাপাশি উত্তরের বেশ কয়েকটি জেলা, যেমন- দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পঙে প্রবল বৃষ্টিপাতের ইঙ্গিত দিচ্ছে হাওয়া অফিস। রয়েছে বন্যার আশঙ্কাও।

Related Articles

Back to top button