আবহাওয়াটাইমলাইন

কিছুঘণ্টার মধ্যেই ধেয়ে আসছে বজ্রপাত সহ প্রবল বৃষ্টিপাতঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়ার (Weather) পরিবর্তন ঘটছে রাজ্যে (West bengal)। সকাল থেকে রোদ ঝলমলে আকাশ দেখা যাচ্ছে কলকাতা শহরে। সামান্য মেঘ থাকলেও, তাঁর থেকে রোদের ভাগটাই বেশি রয়েছে গোটা আকাশ জুড়ে। সেই সঙ্গে বেড়েছে তাপমাত্রাও। বৃষ্টির ফের সাময়িক বিরতি ঘটেছে। তবে বেলার দিকে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সংবাদ দিছে আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গে বৃষ্টি ওয়ান ডে ম্যাচ খেললেও, উত্তরবঙ্গে কিন্তু টেস্ট ম্যাচের মতো টানা বৃষ্টি হয়েই চলেছে। আগামী ৫ ই জুলাই অবধি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। সেই সঙ্গে জারী রয়েছে লাল সতর্কতাও। তবে সপ্তাহান্তে ধীরে ধীরে কলকাতায় বাড়বে বৃষ্টির পরিমাণ।

শহরের তাপমাত্রা
বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা (Kolkata) শহরের আকাশে মেঘের বদলে রোদের দেখা মিলেছে। ভ্যাপসা, গুমোট গরমে ছেয়ে রয়েছে বাংলার সবর্ত্রই। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল প্রায় ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ শহরে রাতের তাপমাত্রার বিশেষ একটা পরিবর্তন লক্ষ্য করা নাও যেতে পারে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

সকাল থেকে রোদেলা আকাশ দেখা গেলেও, বেলা বাড়ার সাথে সাথে বেশ কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুতসহ ঝড় বৃষ্টির পূর্ভাবাস দিচ্ছে হাওয়া অফিস।

ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি
ওড়িশায় ঘূর্ণাবর্ত এবং দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে আবহাওয়ার পরিবর্তন ঘটাতে জলীয় বাস্প ঢুকছে রাজ্যে। তবে উত্তরবঙ্গের বেশ কিছু এলাকায় বৃষ্টির পাশাপাশি দক্ষিণবঙ্গেরও বেশ কিছু এলাকায় বৃষ্টি জারী থাকবে। কখনও রোদ কখনও বৃষ্টি, এভাবেই চলবে আবহাওয়ার খেলা। তবে সামান্য হলেও বাড়বে আবার উষ্ণতার পারদ।

Back to top button