fbpx
আবহাওয়াটাইমলাইন

আবহাওয়ার খবর: জেনে নিন গোটা সপ্তাহ জুড়ে কেমন থাকবে গোটা রাজ্যের আবহাওয়া

 

বাংলা হান্ট ডেস্ক : বর্ষা ঢুকে গেলেও বাতাসে আদ্রতা থাকার কারণে কিছুতেই ভাপসা গরমের হাত থেকে মুক্তি পাচ্ছিল না কলকাতাবাসী। আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছিল, গোটা সপ্তাহ ধরে কলকাতায় বৃষ্টি না হলেও সপ্তাহ শেষে কলকাতায় বাড়বে বৃষ্টির পরিমাণ।

অনুমান অনুযায়ী কাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাজুড়ে শুরু হয়ে গিয়েছে বৃষ্টির ভ্রুকুটি। ইতিমধ্যেই জলমগ্ন কলকাতার একাধিক এলাকা।উত্তরবঙ্গে গোটা সপ্তাহ জুড়েই চলছে অতি ভারী বৃষ্টিপাত। ইতিমধ্যেই উত্তরবঙ্গের বেশকিছু জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। অতি ভারী বৃষ্টি ফলে একাধিক জায়গায় বন্যার সৃষ্টি হয়েছে।

আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হচ্ছে, আরও দুদিন ধরে এমন বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ একাধিক জেলা। এই বৃষ্টি চলতে পারে কাল সারাদিন।তবে কলকাতায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। আগামী মাসের 3-4 জুলাইয়ের পর কলকাতায় বাড়বে বৃষ্টির পরিমাণ।

দুদিন ঝড়-বৃষ্টি হওয়ার ফলে আজ অনেকটাই নেমে গিয়েছে কলকাতার তাপমাত্রা। অতিবৃষ্টির ফলে বন্যার কবলে পড়েছে কলকাতার একাধিক অঞ্চল। তবে জেলা জুড়ে রয়েছে এখনও ভারী বৃষ্টির পূর্বাভাস। এখনো আমফানের ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি পশ্চিমবঙ্গ!এর মধ্যেই ফের বন্যা হলে পরিস্থিতি খারাপ হতে পারে। এছাড়াও রাজ্যে দিন দিন বাড়ছে করো না আক্রান্তের সংখ্যা। অন্যদিকে বর্ষায় ফের মাথাচাড়া দিয়ে উঠেছে ডেঙ্গু। ডেঙ্গু ও করোনার জোড়া ফলায় চাপে বাংলা।

Back to top button
Close
Close