টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

আগামী ৪৮ ঘণ্টায় বাংলার এই পাঁচটি জেলায় চলবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : গতকালের পর আজও বৃষ্টিতে ভিজতে চলেছে রাজ্য। আবহাওয়া দপ্তরের আধিকারিকরা জানিয়েছিলেন ২১ তারিখ থেকে বৃষ্টি শুরু হবে রাজ্যে। সেই মতন গতকালও বিক্ষিপ্ত বৃষ্টি পাত হয় উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের কিছু কিছু এলাকায়। আজও সারাদিন ভারই থাকবে আকাশের মুখ, সঙ্গে হতে পারে মাঝারি থেকে হালকা বৃষ্টিপাত। গতকালের তুলনায় সামান্য হলেও কমবে তাপমাত্রা।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা :২৩° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১৮° সেলসিয়াস
আদ্রতা : ৯৪%
বাতাস : ৭.৪কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৯৩%

আজকের আবহাওয়া
রবিবস্র রাজ্যজুড়েই রয়েছে বৃষ্টির পূর্বাভাস। মাঝাতি হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদেও। আজ থেকে আবারও বদলাবে আবহাওয়া। সর্বোচ্চ তাপমাত্রাও কমে ২৩° হলেও সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে হবে ১৮° সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে সর্বোচ্চ ৯৯% এবং সর্বনিম্ন ৫৩%

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গের সবকটি জেলাতেই  আজকের পর থেকে তাপমাত্রা পরিবর্তণের সম্ভাবনা রয়েছে। গতকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে দার্জিলিং কালিম্পং সহ উত্তরবঙ্গের জেলা গুলিতে। কিন্তু আজ উত্তরবঙ্গের ৫টি জেলাতেই বজ্র-বিদ্যুৎ সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে ধসের সতর্কতাও। আজ দার্জিলিং এর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৮° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩° সেলসিয়াসের আশেপাশে। যা কিনা গতকালের তুলনায় খানিকটা কম।
দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আজ আবার কমতে চলেছে তাপমাত্রা। আজ বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগণা, দুই মেদিনীপুর এবং কলকাতায়। শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে  নদিয়া, মুর্শিদাবাদ ,বীরভূম, পশ্চিম বর্ধমানের দু-এক জায়গায়।
গোটা দক্ষিণবঙ্গ জুড়ে তাপমাত্রা ঘোরাঘুরি করবে ২৩° সেলসিয়াস থেকে ১৪° সেলসিয়াসের মধ্যে। আজ থেকেই বাড়বে রাতের তাপমাত্রা। দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায় ঘন থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। আগামী ২৫ তারিখ অবধিই মেঘাচ্ছন্ন থাকবে দক্ষিণ বঙ্গের আকাশ।

আগামী কালের আবহাওয়া
আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫° সেলসিয়াস। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামীকালও বৃষ্টি হতে পারে রাজ্যজুড়ে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্য জেলা গুলিতেও। উত্তরবঙ্গের কিছু জায়গায় তুষারপাতের সম্ভাবনা তৈরি হয়েছে বলেই জানাচ্ছেন আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিকরা। শিলাবৃষ্টি হতে পারে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমের দু একটি এলাকায়। দক্ষিণবঙ্গে কলকাতা সহ আরও কিছু জায়গা ধোঁয়াশায় ঢাকা থাকবে সকালবেলা।

Related Articles

Back to top button