টাইমলাইনআবহাওয়া

কাল থেকেই প্রবল বৃষ্টি বাংলায়, মাটি হতে পারে বিশ্বকর্মা পুজো ও মহালয়ার আনন্দ

আবহাওয়া : পূর্বাভাস সত্যি করেই আগামীকাল থেকে বাংলায় ফিরছে বৃষ্টি। আবহাওয়া দপ্তর (weather office) সূত্রে জানা যাচ্ছে, বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। পাশাপাশি মৌসুমি অক্ষরেখা উত্তরে সরে গিয়ে প্রবল বৃষ্টিপাত ঘটাবে আসাম, মেঘালয় সহ উত্তরবঙ্গ এর একাধিক জেলায়। উত্তরের ৫ জেলাতেই প্রবল বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর

new 1 6 Bangla Hunt Bengali News
আবহাওয়া/ weather

উত্তরের ৫ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল অতি ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায়। বৃষ্টি চলবে ৩ থেকে ৪ দিন, সব মিলিয়ে বিশ্বকর্মা পুজো ও মহালয়ার আনন্দ মাটি করে দিতে পারে বৃষ্টি।

IMG 20200830 091654 Bangla Hunt Bengali News
আগামীকালের আবহাওয়া/ weather tomorrow

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকাল থেকেই শহরের আকাশে হালকা রোদেলা আবহাওয়া বিরাজ করছে। সেই সঙ্গে রয়েছে গুমোট ভাবও।

IMG 20200818 080556 Bangla Hunt Bengali News
আজকের আবহাওয়া/ Weather today

শনিবার সকালের দিকে বেশ কয়েকটি এলাকায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। কিন্তু রাতের দিকে মূলত আবছা আকাশ বিরাজ করবে। তবে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও, বাতাসে আদ্রতা জনিত অস্বস্তি বৃদ্ধি পাবে। ভ্যাপসা গরমে নাজেহাল হবে মানুষজন।

cyclone 1 1 Bangla Hunt Bengali News
আগামীকালের আবহাওয়া/ weather tomorrow

উত্তরের পাশাপাশি দক্ষিণেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস, তবে উত্তর অপেক্ষা দক্ষিণে তুলনামূলক কম বৃষ্টি দেখা দিতে পারে। বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের বেশ কিছু এলাকায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির আভাস থাকলেও, তাপমাত্রার পারদ কিন্তু চড়েই থাকবে।

Back to top button