fbpx
আবহাওয়াটাইমলাইন

আবহাওয়ার খবর : জোরদার হলো উত্তুরে হাওয়া, নামছে পারদ, কবে থেকে জাঁকিয়ে পড়বে শীত জানালো আবহাওয়া দপ্তর

 

বাংলা হান্ট ডেস্ক: ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে শীত আসার কথা ছিল রাজ্যে এমনটাই জানানো হয়েছিল হাওয়া অফিসের তরফ থেকে। যদিও আবহাওয়া দপ্তর এও বলেছিলো, নানান পশ্চিমী ঝঞ্ঝার কারণে এবছর তেমনভাবে শীত উপভোগ করতে পারবেন না রাজ্যবাসী। মাঝেমাঝেই বেড়ে যাবে তাপমাত্রা।

অনুমান অনুযায়ী গত রবিবার হঠাৎ করে বেড়ে যায় শহরের তাপমাত্রা। ডিসেম্বরের শীতেও অনুভূত হয় হালকা গরম।গতকাল শহরের তাপমাত্রা ছিল ১৯.৪ ডিগ্রি সেলসিয়াস। সেখান থেকে কমে আজ মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.২ ডিগ্রি সেলসিয়াস। আজ তাপমাত্রা ডিগ্রি কমে গেল ২ ডিগ্রি।

স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। সকাল সন্ধ্যা শীতের আমেজ বজায় থাকলেও তেমন ভাবে শীতের কামড় উপভোগ করবে না কলকাতাবাসী কারণ আগামীকাল থেকেই উত্তর-পশ্চিম ভারতে ডুকছে আরও একটি পশ্চিমী ঝঞ্জা। যার ফলে বাধাপ্রাপ্ত হবে পশ্চিমা বায়ু। যার ফলে বাড়বে তাপমাত্রা।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী বুধবার জম্মু ও কাশ্মীরে পশ্চিমী ঝঞ্জা প্রবেশ করতে পারে এবং সেই সময়েই একধাক্কায় তাপমাত্রা অনেকটা কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী কিছুদিন আবহাওয়া এরকমই থাকবে পাশাপাশি আকাশ মেঘলা থাকবে।

আবহাওয়া দফতরের মতামত অনুযায়ী, এই কদিন শীতের আমেজ উপভোগ করলেও পশ্চিমী ঝঞ্জা কেটে গেলেই তবেই জাকিয়ে শীতের কামড় অনুভব করতে পারবে কলকাতাবাসী।

Back to top button
Close
Close